আজ: শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ইং, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৭ই রমজান, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

১৮ ডিসেম্বর ২০১৬, রবিবার |

kidarkar

ক্রিকেটের ইতিহাসে অবিশ্বাস্য ঘটনা, একজন ১৬০ রান আর বাকি সবাই শূন্য!

234শেয়ারবাজার ডেস্ক: বলা হয় ভদ্রলোকের খেলা ক্রিকেট। গৌরবময় অনিশ্চয়তার এই খেলায় এমন কিছু কীর্তি গড়েছেন নামী দামী সব খেলোয়াড়রা যেগুলো দ্বিতীয় বার ভাবতেই অবাক হতে হয়। রেকর্ডগুলোর সঙ্গে সঙ্গে রেকর্ড পাতায় নিজেদের নামকেও চিরস্থায়ী করে রেখেছেন এইসব খেলোয়াড়রা। রেকর্ড গড়ার পাশাপাশি আবার খেলার মাঠে কত রকমের অবিশ্বাস্য ঘটনাই ঘটান তাঁরা।

এবার এক অবিশ্বাস্য ঘটনা ঘটেছে টুয়েন্টি টুয়েন্টি ক্রিকেটের ইতিহাসে। আর্ন্তজাতিক ম্যাচ না হলেও, টি-২০ ক্রিকেটেরই এক অবিশ্বাস্য ঘটনা। আর তা’হলো, ক্রিকেট দক্ষিণ আফ্রিকার অনূর্ধ্ব-১৯ মহিলা ঘরোয়া ক্রিকেটে এক দলের স্কোর ২০ ওভারে ৮ উইকেটে ১৬৯ রান। এরমধ্যে ১৬০ রানই করেছেন শানিয়া লি সোয়ার্ট মি. অতিরিক্ত থেকে এসেছে ৯ রান। আর সব ব্যাটসম্যানই শুন্য রানে ফিরেছেন।

সম্প্রতি দক্ষিণ আফ্রিকার প্রিটোরিয়ায় সেন্ট আলবান্স কলেজের গ্রাউন্ডে অনূর্ধ্ব-১৯ মহিলা ক্রিকেটে মুখোমুখি হয়েছিলো ঘরোয়া দুই দল এমপুমালাঙ্গা অনূর্ধ্ব-১৯ বনাম ইস্টার্নস অনূর্ধ্ব-১৯ দল। ম্যাচে টস জিতে প্রথমে ব্যাট করতে নামে এমপুমালাঙ্গা অনূর্ধ্ব-১৯।

ওপেনার হিসেবে নেমে ১৮টি চার ও ১২টি ছক্কায় ৮৬ বলে ১৬০ রান করেন সোয়ার্ট। দলের বাকী অন্য সব ব্যাটসম্যানই শূন্য হাতে ফিরেছেন। তবে শূন্য হাতে থাকতে হয়নি মি. অতিরিক্তকে। ৯ রান তার সংগ্রহে ছিলো। ফলে দলীয় স্কোর দাঁড়ায়। জবাবে ৬ উইকেটে ১২৭ রানের বেশি করতে পারেনি ইস্টার্ন অনূর্ধ্ব-১৯ দল। ফলে ৪২ রানে ম্যাচ জিতে নেয় এমপুমালাঙ্গা অনূর্ধ্ব-১৯। বল হাতেও ২১ রানে ২ উইকেট নিয়েছেন সোয়ার্ট।

শেয়ারবাজারনিউজ/মা

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.