বীমার উন্নয়নে সরকারের কমিটি গঠন

Insurance_বীমাশেয়ারবাজার রিপোর্ট: দেশের বীমা খাতের সার্বিক উন্নয়নে ৭ সদস্য বিশিষ্ট এক কমিটি গঠন করেছে সরকার। যেখানে সংশ্লিষ্ট সকল মহল থেকেই প্রতিনিধি থাকবে। বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) অর্থ মন্ত্রণালয়ের ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান বিভাগের বীমা অধিশাখা থেকে প্রকাশিত এক আদেশে এমন তথ্য প্রকাশ করা হয়।

বাংলাদেশ ইন্স্যুরেন্স এসোসিয়েশনের (বিআইএ) প্রস্তাবসহ বীমা খাতের সার্বিক উন্নয়নে কর্মপন্থা নির্ধারণের উদ্দেশ্যে এ কমিটি গঠন করা হয়। আর এ কমিটি গঠনের বিষয়টিকে ভাল উদ্যোগ বলেই ধরে নিচ্ছেন বীমা ব্যবসায়ীরা।

আদেশে বলা হয়, বাংলাদেশ ইন্স্যুরেন্স এসোসিয়েশনের প্রস্তাবসহ বীমা খাতের সার্বিক উন্নয়নে কর্মপন্থা নির্ধারণের উদ্দেশ্যে এ কমিটি গঠন করা হল: ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠন বিভাগের অতিরিক্ত সচিব (বীমা) থাকবেন এর সভাপতি পদে, বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ এর একজন সদস্য- সদস্য, জীবন বীমা কর্পোরেশনের ব্যবস্থাপনা পরিচালক- সদস্য, সাধারণ বীমা কর্পোরেশনের ব্যবস্থাপনা পরিচালক- সদস্য, বাংলাদেশ ইন্স্যুরেন্স এসোসিয়েশন এর প্রতিনিধি ১ জন- সদস্য, বাংলাদেশ ইন্স্যুরেন্স ফোরামের প্রতিনিধি ১ জন- সদস্য এবং ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান বিভাগের উপসচিব (বীমা ও সেবা)- সদস্য পদে থাকবে।

এ বিষয়ে স্বদেশ লাইফ ইন্স্যুরেন্সের চেয়ারম্যান ও বিআইএ’র সদস্য নুরুল ইসলাম চৌধুরী শেয়ারবাজারনিউজ ডট কমকে বলেন, কমিটি গঠনের বিষয়টি অবস্যই ইতিবাচক। দীর্ঘদিন যাবৎ আমাদের একটা দাবি ছিল যে, এমন একটা প্লাটফর্ম দরকার যেখানে সরকার, নিয়ন্ত্রক সংস্থা, কোম্পানিগুলো, সংশ্লিষ্ট সকলে অবস্থান করবে। আর তা এখন পূর্ণতা পেয়েছে। একটি বিষয় খেয়াল করলে দেখা যাবে- এখানে সরকার, নিয়ন্ত্রক সংস্থা, কোম্পানি এবং সংশ্লিষ্ট সকল মহল থেকেই প্রতিনিধি নেয়া হবে। সবাই মিলে এ প্লাটফর্মটিকে কাজে লাগিয়ে বীমা খাতের সার্বিক উন্নয়ন আসলেই সম্ভব।

শেয়ারবাজারনিউজ/রু

আপনার মন্তব্য

*

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top