বড় ৪ খাতের টানে আবার উঠছে সূচক

DSE_ডিএসইশেয়ারবাজার রিপোর্ট: দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) সূচক আবার উঠতে শুরু করেছে বড় ৪ খাতের টানে। খাতগুলো হল: ব্যাংক, বীমা, প্রকৌশল এবং বস্ত্র। এসব খাতে কোম্পানির সংখ্যা বেশি এবং তার বেশিরভাগ শেয়ার দর বাড়ায় আবারও সূচকে ইতিবাচক প্রভাব পড়ছে বলে মনে করছেন বাজার সংশ্লিষ্টরা।

এর আগে লেনদেন শুরুর পর থেকে সূচক উর্দ্ধমূখী থেকে ১১টার পর নিম্নমূখী হয়, তারপর দুপুর ১২টার পর থেকে আবার সূচকে সংশোধন হয় এবং উঠতে থাকে। সর্বশেষ তথ্যমতে সূচক যদিও নিম্নমূখীতে লেনদেন হচ্ছে তা সাময়িক বলে ধারণা করা হচ্ছে। কারণ এখন বাজার পরিস্থিতি বিনিয়োগবান্ধব।

এ বড় ৪টির মধ্যে ব্যাংক খাতে থাকা ৩০টি কোম্পানির মধ্যে ১৯টি কোম্পানির দর বেড়েছে, কমেছে ৬টির এবং অপরিবর্তীত রয়েছে ৫টি কোম্পানির শেয়ারদর। বীমা খাতের ৪৭টি কোম্পানির মধ্যে ৩১টি কোম্পানির শেয়ারদর বেড়েছে, কমেছে ১১টির এবং অপরিবর্তীত রয়েছে ৫টি কোম্পানির শেয়ারদর।

প্রকৌশল খাতের ৩৩টি কোম্পানির মধ্যে ২০টি কোম্পানির শেয়ারদর বেড়েছে, শেয়ারদর কমেছে ১০টি কোম্পানির, অপরিবর্তীত রয়েছে ২টির এবং লেনদেন হয়নি ১টি কোম্পানির শেয়ার। বস্ত্র খাতে থাকা ৪৫টি কোম্পানির মধ্যে দর বেড়েছে ২৮টি কোম্পানির, কমেছে ৯টি কোম্পানির, অপরিবর্তীত রয়েছে ৭টি কোম্পানির এবং লেনদেনে হয়নি ১টি কোম্পানির শেয়ার।

সর্বশেষ তথ্যমতে, ডিএসই প্রধান সূচক ১৫.২০ পয়েন্ট বা ০.৩১ শতাংশ বেড়ে অবস্থান করছে ৪৯৫২.৭৯ পয়েন্টে।

শেয়ারবাজারনিউজ/রু

আপনার মন্তব্য

*

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top