কোহিনুর কেমিক্যালসের ৩০ শতাংশ ডিভিডেন্ড অনুমোদন

15658278_1178946288892999_1264354647_oশেয়ারবাজার রিপোর্ট: পুঁজিবাজারে তালিকাভুক্ত ওষুধ ও রসায়ন খাতের কোম্পানি কোহিনুর কেমিক্যালসের ২৯তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হয়েছে। সভায় উপস্থিত সাধারণ শেয়ারহোল্ডারদের সম্মতিক্রমে ঘোষিত ডিভিডেন্ডসহ সকল এজেন্ডা অনুমোদন হয়। আজ মঙ্গলবার সকাল ১০টায় রাজধানীর বেইলি রোডে অফিসার্স ক্লাবে চেয়ারম্যান মোহাম্মদ ওবায়দুল করিম সভাপতিত্বে এই এজিএম অনুষ্ঠিত হয়।

এছাড়াও, আরো উপস্থিত ছিলেন ব্যবস্থাপনা পরিচালক মো: রেজাউল করিম, পরিচালক মো: এবাদুল করিম, নিরপেক্ষ পরিচালক এম শমসের আলী ও কাজী মামুন-উল-আশরাফ, কোম্পানি সচিব মো: ফেরদাউস জামান ও সিএফও আবু বকর সিদ্দিক।

কোম্পানীর ব্যবস্থাপনা পরিচালক প্রকৌঃ মোঃ সাইদুর রহমান তার স্বাগত ভাষনের মাধ্যমে কোম্পানীর সার্বিক কার্যক্রম সম্পর্কে সংক্ষিপ্ত বিবরণী প্রদান করেন। কোম্পানী বোর্ডের চেয়ারম্যান মহোদয় কোম্পানীর ২০১৫-২০১৬ অর্থবছরের বার্ষিক প্রতিবেদন ও নিরীক্ষিত হিসাব বিবরণী সভায় পেশ করতঃ কোম্পানীর কার্যক্রমের উপর বিশদ বক্তব্য রাখেন।

সভায় ২০১৫-২০১৬ অর্থবছরে পরিশোধিত মূলধনের উপর ১০ ক্যাশ এবং ২০ শতাংশ স্টক শেয়ার ঘোষণা করা হয়। উল্লেখ্য যে, প্রতিষ্ঠানটি ২০১৫-২০১৬ অর্থবছরে ১ লাখ ৬০ হাজার ৭৬৭ টাকা করোত্তর নীট মুনাফা অর্জন করেছে।

এজিএমে সাধারন বিনিয়োগকারীদের পক্ষথেকে একজন কোম্পানির চেয়ারম্যানের উদ্দ্যেশে বলেন, কোম্পানির ধারাবাহিক উন্নয়নে আমরা আনন্দিত। কোম্পানি বিনিয়োগকারীদের কথা মাথায় রেখে ডিভিডেন্ড ঘোষনা করে। তবে কোম্পানি যদি হার্বাল এবং পারফিউম জাতীয় পন্য উৎপাদন বা আমদানি করে তবে আরো বেশি লাভবান হবে। এতে করে সাধারন বিনিয়োগকারিরা বেশি বেশি ডিভিডেন্ড পাবে।

শেয়ারবাজারনিউজ/সো

আপনার মন্তব্য

*

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top