আজ: বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ইং, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৪ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২১ ডিসেম্বর ২০১৬, বুধবার |

kidarkar

উত্থান-পতনে চলছে লেনদেন

bazarশেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের চতুর্থ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের উত্থান-পতনে চলছে লেনদেন। এইদিন শুরু থেকে সূচকে মিশ্র প্রবণতা লক্ষ করা যায়। বুধবার লেনদেন শুরুর প্রথম দেড় ঘন্টায় সূচকের পাশাপাশি বেড়েছে বেশীরভাগ কোম্পানির শেয়ার দর। তবে টাকার অংকে লেনদেন আগের দিনের তুলনায় কিছুটা কমেছে। আলোচিত সময় পর্যন্ত ডিএসইতে লেনদেন হয়েছে ২৮৬ কোটি টাকা।

বিশ্লেষণে দেখা গেছে, আজ দুপুর ১২টায় ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৮ পয়েন্টে বেড়ে অবস্থান করছে ৪৯৩৯ পয়েন্টে। আর ডিএসইর শরিয়াহ সূচক ৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১৭০ এবং ডিএসই-৩০ সূচক ১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৭৯৮ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ৩০৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৩৯টি, দর কমেছে ১০৬টি এবং অপরিবর্তিত রয়েছে ৬১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের। এ সময় টাকার অংকে লেনদেন হয়েছে ২৮৬ কোটি ৫৬ লাখ ৯০ হাজার টাকা।

এর আগের কার্যদিবস অর্থাৎ মঙ্গলবার দুপুর ১২টায় ডিএসই ব্রড ইনডেক্স ২২ পয়েন্ট বেড়ে অবস্থান করে ৪৯৬৩ পয়েন্টে। ডিএসইর শরিয়াহ সূচক ৫ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১১৭২ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১০ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১৮০৭ পয়েন্টে। সে সময় টাকার অংকে লেনদেন হয়েছিলো ৪১৫ কোটি ৮৫ লাখ ৭ হাজার টাকা।

এদিকে, দুপুর ১২ টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১৯ পয়েন্ট বেড়ে অবস্থান করে ৯২২৩ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ১৭৬টি কোম্পানি ও মিউচ্যয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৮১টির, দর কমেছে ৬৯টির এবং অপরিবর্তিত রয়েছে ২৬ কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের দর। যা টাকার অংকে ১১ কোটি ৫৪ লাখ ৮৭ হাজার টাকা।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.