সপ্তাহজুড়ে ১২ কোম্পানির ডিভিডেন্ড ঘোষণা

Dividendশেয়ারবাজার রিপোর্ট: ৩১ ডিসেম্বর ২০১৪ সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে বিনিয়োগকারীদের জন্য ডিভিডেন্ড ঘোষণা করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ১২ কোম্পানি। এগুলো হলো: ফিনিক্স ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্টস লিমিটেড, কন্টিনেন্টাল ইন্স্যুরেন্স, ইউনাইটেড ইন্স্যুরেন্স, ইস্টল্যান্ড ইন্স্যুরেন্স, রূপালী ইন্স্যুরেন্স, অ্যাপেক্স ফুটওয়্যার, ইসলামিক ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড, যমুনা ব্যাংক, বিএসআরএম স্টীল, আর্গন ডেনিমস, স্ট্যান্ডার্ড ব্যাংক এবং ন্যাশনাল হাউজিং। সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে।

ফিনিক্স ফাইন্যান্স:

ফিনিক্স ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্টস লিমিটেড সমাপ্ত হিসাব বছরে শেয়ারহোল্ডারদের জন্য ২০ শতাংশ নগদ ডিভিডেন্ড ঘোষণা করেছে।  এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২১ মে অনুষ্ঠিত হবে। এ জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৩ এপ্রিল।

কন্টিনেন্টাল ইন্স্যুরেন্স:

কন্টিনেন্টাল ইন্স্যুরেন্স শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ নগদ  ডিভিডেন্ড ঘোষণা করেছে।  এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১ জুন অনুষ্ঠিত হবে। এ জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৬ এপ্রিল।

ইউনাইটেড ইন্স্যুরেন্স:

ইউনাইটেড ইন্স্যুরেন্স কোম্পানি ১০ শতাংশ নগদ ডিভিডেন্ড ঘোষণা করেছে। এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৬ এপ্রিল অনুষ্ঠিত হবে। এ জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ৯ এপ্রিল।

ইস্টল্যান্ড ইন্স্যুরেন্স:

ইস্টল্যান্ড ইন্স্যুরেন্স কোম্পানি শেয়ারহোল্ডারদের জন্য ২০ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। এর মধ্যে ১০ শতাংশ নগদ ও ১০ শতাংশ বোনাস। এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ৩১ মে অনুষ্ঠিত হবে। এ জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ৮ এপ্রিল।

রূপালী ইন্স্যুরেন্স:

রূপালী ইন্স্যুরেন্স কোম্পানি শেয়ারহোল্ডারদের জন্য ১৫ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। এর মধ্যে ১০ শতাংশ নগদ ও ৫ শতাংশ বোনাস লভ্যাংশ। ঘোষিত লভ্যাংশ বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য রূপালী ইন্স্যুরেনন্সের বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৭ এপ্রিল রাজধানীর বেইলী রোডের অফিসার্স ক্লাবে সকাল ১১ টায় অনুষ্ঠিত হবে। এ জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ৮ এপ্রিল।

অ্যাপেক্স ফুটওয়্যার:

অ্যাপেক্স ফুটওয়্যার কোম্পানি শেয়ারহোল্ডারদের জন্য ৫৫ শতাংশ নগদ ডিভিডেন্ড ঘোষণা করেছে। এর পুরোটাই নগদ। অ্যাপেক্স ফুটওয়্যারের বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ৩০ এপ্রিল অনুষ্ঠিত হবে। এ জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ৯ এপ্রিল।

ইসলামিক ফাইন্যান্স:

ইসলামিক ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড শেয়ারহোল্ডারদের জন্য ১২ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। এর মধ্যে ৮ শতাংশ নগদ এবং বাকী ৪ শতাংশ বোনাস লভ্যাংশ।

যমুনা ব্যাংক:

যমুনা ব্যাংক লিমিটেড শেয়ারহোল্ডারদের জন্য ১৯ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে।  এ ব্যাংকের বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ৪ মে অনুষ্ঠিত হবে। এ জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী  ১৫ এপ্রিল।

বিএসআরএম স্টীল:

বিএসআরএম স্টীলের ১৫ শতাংশ নগদ ডিভিডেন্ড ঘোষণা করেছে। ঘোষিত ডিভিডেন্ড শেয়ারহোল্ডারদের অনুমোদনের জন্য বিএসআরএমের বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১৫ জুন সকাল সাড়ে ১০টায়, চট্টগ্রামে অনুষ্ঠিত হবে। এজন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১২ এপ্রিল।

আর্গন ডেনিমস:

বস্ত্র খাতের কোম্পানি আর্গন ডেনিমস শেয়ারহোল্ডারদের জন্য ২০ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে। ঘোষিত ডিভিডেন্ড শেয়ারহোল্ডারদের অনুমোদনের জন্য আরগন ডেনিমসের বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ৩০ এপ্রিল অনুষ্ঠিত হবে। এজন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১৫ এপ্রিল।

স্ট্যান্ডার্ড ব্যাংক:

স্ট্যান্ডার্ড ব্যাংক লিমিটেড শেয়ারহোল্ডারদের জন্য ১৫ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে।

ন্যাশনাল হাউজিং:

ন্যাশনাল হাউজিং ফিন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড শেয়ারহোল্ডারদের জন্য ১৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। ঘোষিত ডিভিডেন্ড শেয়ারহোল্ডারদের অনুমোদনের জন্য ন্যাশনাল হাউজিংয়ের বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১২ মে অনুষ্ঠিত হবে। এজন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১৫ এপ্রিল।

শেয়ারবাজার/অ

আপনার মন্তব্য

Top