২১ এপ্রিল থেকে ফেসবুক ফ্রি

facebookশেয়ারবাজার ডেস্কঃ বাংলাদেশের ইন্টারনেট ব্যবহারকারীরা আগামী ২১শে এপ্রিল থেকে বিনা খরচে  ইন্টারনেট ব্যবহারের সুযোগ পাচ্ছে। বাংলাদেশে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের সহযোগী প্রতিষ্ঠান ইন্টারনেট ডট ওআরজি প্রকল্প বাস্তবায়নের মধ্য দিয়ে চালু হচ্ছে দীর্ঘ প্রতীক্ষিত এই সেবা।
সকাল সাড়ে ১০টায় ইন্টারনেট ডট ওআরজি প্রকল্পের উদ্বোধন করবেন ফেসবুকের ভাইস প্রেসিডেন্ট ক্রিস। সেবা চালুর মধ্য দিয়ে ওয়েব থেকে সরাসরি কিংবা অ্যাপ থেকেও বিনামূল্যে ফেসবুক, তথ্য বাতায়ন, উইকিপিডিয়া ইত্যাদি ইন্টারনেটভিত্তিক এই সেবা পাওয়া যাবে।
এই সেবা চালু করতে রাজধানীর আগারগাঁওয়ের বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল (বিসিসি) ভবনে সরকারের তথ্য যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) বিভাগে আয়োজিত ওই অনুষ্ঠানে উপস্থিত থাকবেন ফেসবুক ভারতের পরিচালক আঁখি দাস আইসিটি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।
শুরুতে ন্যাশনাল পোর্টাল বা জাতীয় তথ্য বাতায়ন ইন্টারনেট ডট ওআরজির মাধ্যমে দেখা যাবে। পর্যায়ক্রমে সব পোর্টাল, সাইট এই সেবার আওতায় চলে আসবে।
 
চলতি বছরের মধ্যে বিশ্বের ১০০টি দেশ এই সেবার আওতায় নিয়ে আসতে ফেসবুক যে কর্মসূচি হাতে নিয়েছে তার আওতায় বাংলাদেশেও এই ডটওআরজি প্রকল্প চালু করছে ফেসবুক কর্তৃপক্ষ
 
শেয়ারবাজার/রু/মু

আপনার মন্তব্য

*

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top