আজ: শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ইং, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৮ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২৬ ডিসেম্বর ২০১৬, সোমবার |

kidarkar

পপ সুপারস্টার জর্জ মাইকেল আর নেই

michelশেয়ারবাজার ডেস্ক: ‘কেয়ারলেস হুইসপার’ খ্যাত জনপ্রিয় ব্রিটিশ পপ সুপারস্টার জর্জ মাইকেল আর নেই। ৫৩ বছর বয়সে ইংল্যান্ডের অক্সফোর্ডশায়ারের নিজ বাসায় মৃত্যুবরণ করেন এই কিংবদন্তি শিল্পী।

যুক্তরাজ্যের স্থানীয় সময় রবিবার রাত ১১টার দিকে দেওয়া এক বিবৃতিতে এই তারকা শিল্পীর মৃত্যুর খবর নিশ্চিত করেন তার মুখপাত্র। বিবৃতিতে তিনি বলেন, ক্রিস্টমাসের দিনে শান্তিতে ওপারে পৌঁছেছেন জর্জ মাইকেল। তার পরিবার গভীর শোকের মধ্যে কাটাচ্ছে। তাই আপাতত এ নিয়ে আর কোনো মন্তব্য করা হবে না।

এদিকে জর্জ মাইকেলের মৃত্যুকে ঘিরে সন্দেহজনক কিছু পাওয়া যায়নি বলে জানিয়েছে পুলিশ।

২০১১ সালে নিউমোনিয়ায় আক্রান্ত হওয়ার পর ভিয়েনা হাসাপাতালে চিকিৎসাধীন ছিলেন এ শিল্পী। তখন থেকেই ক্রমশ তার শারীরিক অবস্থার অবনতি হচ্ছিল।

জর্জ মাইকেল ছিলেন একাধারে একজন গীতিকার, সুরকার ও গায়ক। আশির দশকে তিনি ব্যাপক জনপ্রিয়তা লাভ করেন। ১৯৮২ সালে অ্যান্ড্রু রিজলির সঙ্গে যৌথভাবে গড়ে তোলেন ‘হোয়াম!’। ১৯৮৬ সালে হোয়াম ভেঙে যাওয়ার পর তিনি একক ক্যারিয়ার তৈরি করেন। তার প্রথম একক অ্যালবাম ফেইথ দুনিয়াজুড়ে দুই কোটিরও অধিক কপি বিক্রি হয়। ২০১০ সাল পর্যন্ত সারা পৃথিবীতে তার অ্যালবাম বিক্রি হয়েছে ১০ কোটিরও বেশি।

বিলবোর্ড সর্বকালের সেরা ১০০ গায়কের তালিকায় ছিলেন জর্জ মাইকেল। সম্মানজনক গ্র্যামি অ্যাওয়ার্ডের জন্য মনোনীত হয়েছেন আটবার। আর এ অ্যাওয়ার্ড পেয়েছেন দুইবার।

জর্জ মাইকেলের জন্ম লন্ডনে। তার বাবা ছিলেন গ্রিসের নাগরিক। ১৯৫০ এর দশকে তার বাবা লন্ডনে চলে আসেন। তার মা ছিলেন একজন ব্রিটিশ নৃত্যশিল্পী। সূত্র : বিবিসি।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.