আজ: শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ইং, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৭ই রমজান, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

০৬ এপ্রিল ২০১৫, সোমবার |

kidarkar

তসরিফার আইপিওতে ১০ গুন আবেদন

tosrifa copyশেয়ারবাজার রিপোর্ট : বস্ত্র খাতের কোম্পানি তসরিফা ইন্ডাস্ট্রিজ লিমিটেডের প্রাথমিক গণ প্রস্তাবে (আইপিওতে) প্রায় ১০ গুন আবেদন জমা পড়েছে। কোম্পানির চিফ ফিন্যান্সিয়াল অফিসার মো: জিল্লুর রহমান শেয়ারবাজার নিউজ ডটকমকে এ তথ্য জানিয়েছেন। তিনি জানান, এ পর্যন্ত ৪০০ কোটি টাকার ওপরে আইপিও আবেদন জমা পড়েছে। এখনো অনেক বাকি আছে। তবে আশা করছি ৬০০ কোটি টাকার ওপরে বা প্রায় ১০ গুন আবেদন জমা পড়বে।

জানা যায়, এ কোম্পানির আইপিওতে স্থানীয় বিনিয়োগকারীরা ২৪ মার্চ থেকে ৩১ মার্চ পর্যন্ত  আবেদন জমা দেন। আর প্রবাসী বিনিয়োগকারীরা ৯ এপ্রিল পর্যন্ত আইপিও আবেদন জমা দেয়ার সুযোগ রয়েছে।

এর আগে বাংলাদেশ সিকিরিটিজ এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৫৩৮তম সভায় এ কোম্পানিকে আইপিওর অনুমোদন দেওয়া হয়।

জানা যায়,  পুঁজিবাজার থেকে ৬৩ কোটি ৮৭ লাখ ২১ হাজার ২০০ টাকা সংগ্রহ করবে তসরিফা ইন্ডাস্ট্রিজ। এ লক্ষ্যে ২ কোটি ৪৫ লাখ ৬৬ হাজার ২০০টি শেয়ার ছাড়বে কোম্পানিটি। তসরিফা ইন্ডাষ্ট্রিজ প্রতিটি শেয়ার সর্বমোট ২৬ টাকায় ইস্যু করছে। এক্ষেত্রে ১০ টাকা ফেসভ্যালুর সঙ্গে ১৬ টাকা প্রিমিয়াম নির্ধারণ করা হয়েছে। আইপিও আবেদনের জন্য ২০০টি শেয়ারে একটি লট নির্ধারিত হয়েছে। অর্থাৎ বিনিয়োগকারীদের প্রতিটি লটের বিপরীতে ৫ হাজার ২০০ টাকা ব্যয় করতে হবে।

পুঁজিবাজার থেকে সংগৃহীত অর্থে বর্তমান ব্যবসায় সম্প্রসারণ ও আইপিও খাতে ব্যয় করবে  তসরিফা ইন্ডাস্ট্রিজ।

কোম্পানিটির ইস্যু ম্যানেজাররের দায়িত্বে রয়েছে আইডিএলসি ইনভেস্টমেন্টস লিমিটেড।

৩১ ডিসেম্বর ২০১৩ সমাপ্ত অর্থবছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী এ কোম্পানির  শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২.৪৯ টাকা এবং প্রতি শেয়ারে সম্পদ হয়েছে (এনএভি) ৩৪.৪১ টাকা।

 

শেয়ারবাজার/সা

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.