আজ: শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ইং, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৯ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

১০ জানুয়ারী ২০১৭, মঙ্গলবার |

kidarkar

প্রতিভরি স্বর্ণের দাম হবে মাত্র সাড়ে ১১ হাজার টাকা!

downloadশেয়ারবাজার ডেস্ক: বিশ্ববাজারে স্বর্ণের দাম কমতে কমতে যে স্থানে এসে দাঁড়িয়েছে তাতে প্রতিভরি স্বর্ণের দাম হবে মাত্র সাড়ে ১১ হাজার টাকা! বলা হয়েছে, বিশ্ববাজারে স্বর্ণের দরপতন অব্যাহত রয়েছে। স্বর্ণের দামে বড় দরপতন ঘটে ১৯ জুলাই। এই পণ্যের দাম আরও কমতে পারে বলে আভাস দিয়েছেন স্বর্ণ বাজার বিশ্লেষক ক্লাউডি আর্ব।

বিশ্লেষক ক্লাউডি আর্বের বরাত দিয়ে প্রতিবেদনে বলা হয়েছে যে, বিশ্ববাজারে বর্তমানে প্রতি আউন্স (২.৪৩০৫ ভরি) স্বর্ণ ১১০০ মার্কিন ডলারে বিক্রি করা হচ্ছে। এই দাম কমতে কমতে এক সময় ৩৫০ মার্কিন ডলার পর্যন্ত আসতে পারে। যদি সত্যিই তাই হয়ে, তাহলে বাংলাদেশী টাকায় প্রতি আউন্স স্বর্ণের দাম পড়বে প্রায় সাড়ে ২৭ হাজার টাকা। সেই মোতাবেক প্রতিভরি স্বর্ণের দাম প্রায় সাড়ে ১১ হাজার টাকা হতে পারে। অবশ্য এই বিষয়টিকে নাটকীয় দরপতন বলে অভিহিত করেছেন মি. আর্ব। ক্লাউডি আর্বের এই পূর্বাভাস যদি সত্য হয় তাহলে ২০০৩ সালের পর এটিই হবে স্বর্ণের সর্বনিম্ন বিক্রয়মূল্য।

প্রতিবেদনে বলা হয়, ক্লাউডি আর্বের এই ভবিষ্যদ্বাণী সত্য হতেও পারে। কেনোনা ২০১২ সালে স্বর্ণের দাম কমবে বলেও পূর্বাভাস দিয়েছিলেন তিনিই। সে সময়ে প্রতি আউন্স স্বর্ণের দাম ছিল ১৬০০ মার্কিন ডলার। তারপর ক্লাউডির ভবিষ্যদ্বাণীর পর এর দাম কমে ১১০০ ডলার পর্যন্ত নেমে গিয়েছিল।

শেয়ারবাজারনিউজ/মা

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.