ডোরিন পাওয়ারের ক্যাটাগরি পরিবর্তন: মার্জিন সুবিধা বন্ধ

doreen power_ডোরিন পাওয়ার-ডরিন পাওয়ারশেয়ারবাজার ডেস্ক: ক্যাটাগরি পরিবর্তন করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত বিদ্যুৎ ও জ্বালানি খাতের ডোরিন পাওয়ার জেনারেশন অ্যান্ড সিস্টেমস লিমিটেড। এদিকে এ কোম্পানির শেয়ার ক্রয়ের জন্য আগামী এক মাসে কোনো ধরনের মার্জিন ঋণ সুবিধা পাবেন না বিনিয়োগকারীরা। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র মতে, ৩০ জনু ২০১৬ সমাপ্ত অর্থবছরের জন্য ১০ শতাংশ ক্যাশ ও ২০ শতাংশ স্টকসহ মোট ৩০ শতাংশ ডিভিডেন্ড  ঘোষণা করেছে ডোরিন পাওয়ার। এর ফলে  ‘এন’ থেকে ‘এ’ ক্যাটাগরিতে স্থানান্তর হয়েছে কোম্পানিটি। আর “এ” ক্যাটাগরির অধীনে আগামী ১২ জানুয়ারি থেকে শুরু হবে এ কোম্পানির শেয়ার লেনদেন।

এদিকে, বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) কর্তৃক জারিকৃত Directive no,SEC/CMRRCD/2009-193/177 এবং বিএসইরির আদেশ নং এসইসি/সিএমআরআরসিডি/২০০৯–১৯৩/১৭৮ তারিখ : ২৭/১০/২০১৫ অনুযায়ী স্টক এক্সচেঞ্জে তালিকাভুক্ত কোনো সিকিউরিটির ক্যাটাগরি পরিবর্তনের ক্ষেত্রে পরিবর্তিত ক্যাটাগরীতে উক্ত সিকিউরিটি ক্রয়ের জন্য মার্জিন ঋণ প্রদান নিষেধাজ্ঞা জানিয়েছে। ক্যাটাগরি পরিবর্তনের প্রথম ৩০ দিন এই ঋণ দেওয়া যাবে না। অর্থাৎ আগামীকাল ১২ জানুয়ারি থেকে পরবর্তী ৩০ দিন পর্যন্ত এই নিষেধাজ্ঞা বহাল থাকবে।

শেয়ারবাজারনিউজ/মু

 

আপনার মন্তব্য

*

*

Top