দেড় ঘন্টায়ও লেনদেন হয়নি ৯ কোম্পানির

DSE_ডিএসইশেয়ারবাজার রিপোর্ট: দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন শুরুর পর দেড় ঘন্টা পার হয়ে গেলেও ৯ কোম্পানির কোন শেয়ার লেনদেন হয়নি। কোম্পানিগুলো হল: আজিজ পাইপস, বার্জার পেইন্টস, জুট স্পিনার্স, মডার্ন ডাইং, প্রগতী লাইফ, রেকিট বেনকিজার, রিলায়েন্স ইন্স্যুরেন্স, সাভার রিফ্যাক্টরীজ এবং স্টাইল ক্রাফ্ট।

সপ্তাহের চতুর্থ কার্য দিবসে (বুধবার) সকাল ১১টার দিকে এক বারের জন্য সূচক নিচের দিকে নামলেও এ রিপোর্ট লেখার সময় পর্যন্ত সূচক উদ্ধমূখী ছিল। তা সত্যেও দেড় ঘন্টায় এসব কোম্পানির কোন শেয়ার লেনদেন হয়নি।

সর্বশেষ তথ্যমতে, এসব কোম্পানির মধ্যে আজিজ পাইপসের সবর্বোচ্চ ৬৬.২০ টাকা দরে ৪০০ শেয়ার ক্রয় এবং সর্ব নিম্ন ৬৯ টাকা দরে ৫০০ শেয়ার বিক্রয়ের আবেদন ছিল। এ কোম্পানির শেয়ারে ক্রেতা-বিক্রেতা উভয় পক্ষ থাকলেও কোন শেয়ার লেনদেন হয়নি। আগেরদিন এ শেয়ারের ক্লোজ প্রাইজ ছিল ৬৭.৭০ টাকা।

বার্জার পেইন্টসের সবর্বোচ্চ ২২৬০ টাকা দরে ৫০ শেয়ার ক্রয় এবং সর্ব নিম্ন ২৩১৯.৯০ টাকা দরে ৭ শেয়ার বিক্রয়ের আবেদন ছিল। সর্বশেষ তথ্যমতে, কোম্পানিটির শেয়ারে ক্রেতা-বিক্রেতা উভয় পক্ষ থাকলেও কোন শেয়ার লেনদেন হয়নি। আগেরদিন এ শেয়ারের ক্লোজ প্রাইজ ছিল ২২৫৬.৮০ টাকা।

জুট স্পিনার্সের সবর্বোচ্চ ৫৮.৯০ টাকা দরে ১০০ শেয়ার ক্রয় এবং সর্ব নিম্ন ৬৩ টাকা দরে ৫০ শেয়ার বিক্রয়ের আবেদন ছিল। সর্বশেষ তথ্যমতে, কোম্পানিটির শেয়ারে ক্রেতা-বিক্রেতা উভয় পক্ষ থাকলেও কোন শেয়ার লেনদেন হয়নি। আগেরদিন এ শেয়ারের ক্লোজ প্রাইজ ছিল ৬০.২০ টাকা।

মডার্ন ডাইংয়ের সবর্বোচ্চ ১৬৭.৫০ টাকা দরে ১০০ শেয়ার ক্রয় এবং সর্ব নিম্ন ১৮০.৯০ টাকা দরে ৫০টি শেয়ার বিক্রয়ের আবেদন ছিল। সর্বশেষ তথ্যমতে, কোম্পানিটির শেয়ারে ক্রেতা-বিক্রেতা উভয় পক্ষ থাকলেও কোন শেয়ার লেনদেন হয়নি। আগেরদিন এ শেয়ারের ক্লোজ প্রাইজ ছিল ১৮০.৯০ টাকা।

প্রগতী লাইফের সবর্বোচ্চ ১০০.২০ টাকা দরে ১০০টি শেয়ার ক্রয় এবং সর্ব নিম্ন ১০৪.৯০ টাকা দরে ২০০ শেয়ার বিক্রয়ের আবেদন ছিল। সর্বশেষ তথ্যমতে, কোম্পানিটির শেয়ারে ক্রেতা-বিক্রেতা উভয় পক্ষ থাকলেও কোন শেয়ার লেনদেন হয়নি। আগেরদিন এ শেয়ারের ক্লোজ প্রাইজ ছিল ১০০.১০ টাকা।

রেকিট বেনকিজারের সবর্বোচ্চ ১৫৪২.৩০ টাকা দরে ৫০টি শেয়ার ক্রয় এবং সর্ব নিম্ন ১৫৬৯.৬০ টাকা দরে ৫টি শেয়ার বিক্রয়ের আবেদন ছিল। আগেরদিন এ শেয়ারের ক্লোজ প্রাইজ ছিল ১৫৪৭.৬০ টাকা।

রিলায়েন্স ইন্স্যুরেন্সের সবর্বোচ্চ ৫০.১০ টাকা দরে ২০০ শেয়ার ক্রয় এবং সর্ব নিম্ন ৫০.৯০ টাকা দরে ৫৭৫টি শেয়ার বিক্রয়ের আবেদন ছিল। আগেরদিন এ শেয়ারের ক্লোজ প্রাইজ ছিল ৫০.৯০ টাকা।

সাভার রিফ্যাক্টরীজের সবর্বোচ্চ ৪৭.৭০ টাকা দরে ১০টি শেয়ার ক্রয় এবং সর্ব নিম্ন ৫৬.৫০ টাকা দরে ২৫০টি শেয়ার বিক্রয়ের আবেদন ছিল। আগেরদিন এ শেয়ারের ক্লোজ প্রাইজ ছিল ৫৩ টাকা।

এবং স্টাইল ক্রাফ্টের সবর্বোচ্চ ১৪১৫.১০ টাকা দরে ২টি শেয়ার ক্রয় এবং সর্ব নিম্ন ১৪৫৪.৭০ টাকা দরে ১৫টি শেয়ার বিক্রয়ের আবেদন ছিল। সর্বশেষ তথ্যমতে, কোম্পানিটির শেয়ারে ক্রেতা-বিক্রেতা উভয় পক্ষ থাকলেও কোন শেয়ার লেনদেন হয়নি। আগেরদিন এ শেয়ারের ক্লোজ প্রাইজ ছিল ১৪২১.৮০ টাকা।

শেয়ারবাজারনিউজ/রু

আপনার মন্তব্য

*

*

Top