আজ: বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ইং, ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৭ই রমজান, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

১১ জানুয়ারী ২০১৭, বুধবার |

kidarkar

রাষ্ট্রপতির সঙ্গে সংলাপে আওয়ামী লীগ

pmশেয়ারবাজার ডেস্ক: নির্বাচন কমিশন(ইসি) গঠনের ব্যাপারে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ-এর সঙ্গে বঙ্গভবনে সংলাপে বসেছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে একটি প্রতিনিধি দল। আজ বুধবার বিকেল ৪টায় এ সংলাপ শুরু হয়।

আওয়ামী লীগ সভাপতির নেতৃত্বে ১৯ সদস্যেরপ্রতিনিধি দলে রয়েছেন- আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমু, তোফায়েল আহমেদ, সুরঞ্জিত সেনগুপ্ত, আবুল মাল আবদুল মুহিত, এইচ টি ইমাম, ইউসুফ হোসেন হুমায়ুন, মোহাম্মদ জমির।

এছাড়া সভাপতিমণ্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিম, মোহাম্মদ নাসিম, মতিয়া চৌধুরী, সাহারা খাতুন, সৈয়দ আশরাফুল ইসলাম, দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, যুগ্ম-সাধারণ সম্পাদক দীপু মনি, জাহাঙ্গীর কবীর নানক, দফতর সম্পাদক আবদুস সোবহান গোলাপ, আইন বিষয়ক সম্পাদক আব্দুল মতিন খসরু, প্রচার সম্পাদক হাছান মাহমুদ ও আইনমন্ত্রী আনিসুল হক। সংলাপ শেষে সন্ধ্যা ৬টায় দলীয় সভাপতি শেখ হাসিনার ধানমণ্ডির রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলন করে দলের প্রস্তাব ও সুপারিশমালা সম্পর্কে গণমাধ্যমকে অবহিত করবে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

বিএনপির সঙ্গে আলোচনা মধ্য দিয়ে গত ১৮ ডিসেম্বর রাজনৈতিক দলগুলোর সঙ্গে সংলাপ শুরু করেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। ২০১২ সালে রাজনৈতিক দলগুলোর সঙ্গে আলোচনা করেই সার্চ কমিটির মাধ্যমে কাজী রকিবউদ্দীন আহমদ নেতৃত্বাধীন বর্তমান নির্বাচন কমিশন গঠন করে দিয়েছিলেন তৎকালীন রাষ্ট্রপতি জিল্লুর রহমান। আগামী ফেব্রুয়ারিতে এ কমিশনের মেয়াদ শেষে নতুন ইসি দায়িত্ব নেবে। নতুন ইসির অধীনে একাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.