আজ: শনিবার, ২০ এপ্রিল ২০২৪ইং, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৯ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

১৫ জানুয়ারী ২০১৭, রবিবার |

kidarkar

ফের চট্টগ্রামে ধর্মঘট মঙ্গলবার

Chittagong hortalশেয়ারবাজার ডেস্ক: টার্মিনাল নির্মাণ, পুলিশি হয়রানি, বন্দরে অতিরিক্ত অর্থ আদায় বন্ধসহ ৯দফা বাস্তবায়নে ৪৮ ঘন্টার ধর্মঘটের ডাক দিয়েছে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন।

এর আগে ৯ দফা দাবিতে ২০১৬ সালের ২৯ নভেম্বর বৃহত্তর চট্টগ্রামে পরিবহন ধর্মঘটের ডাক দিয়েছিল, তখন প্রশাসনের আশ্বাসে তা প্রত্যাহার করে। কিন্তু প্রত্যাহার করার পর এখনও দাবী বাস্তবায়ন না হওয়ায় আবার ধর্মঘটের ডাক দিয়েছে সংগঠনটি।

চট্টগ্রাম মহানগরী, কক্সবাজার, রাঙ্গামাটি, বান্দরবান ও খাগড়াছড়ি রুটে যান চলাচল বন্ধ থাকবে বলে জানিয়েছে সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের চট্টগ্রাম আঞ্চলিক শাখা। তবে ঢাকা-চট্টগ্রামের পরিবহন এই ধর্মঘটের আওতামুক্ত থাকবে।

চট্টগ্রাম আঞ্চলিক শাখার সভাপতি মোহাম্মদ মুছা জানান, এখনও পর্যন্ত পরিবহন শ্রমিকদের দাবি মানার ক্ষেত্রে কোনো উদ্যোগ না দেখায় আমরা আবারও ধর্মঘট ডাকতে বাধ্য হয়েছি। ৯ দফা দাবি বাস্তবায়ন না হলে আরও বৃহত্তর আন্দোলনের করা হবে।

তাদের অন‌্যান‌্য দাবির মধ্যে রয়েছে- বাস-ট্রাক-প্রাইম মুভার ও ট্রেইলারের জন্য টার্মিনাল নির্মাণ, অটোরিকশা ও অটোটেম্পোর জন্য পার্কিং স্পট, অনিবন্ধিত সিএনজি অটোরিকশার নিবন্ধন প্রদান ও মালিকের জমা ৬০০ টাকা নির্ধারণ, ভুয়া সংগঠনের নামে সন্ত্রাসী কায়দায় পরিবহন শ্রমিক সংগঠন দখলদারীর বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ, বিআরটিএ ও যুগ্ম শ্রম পরিচালকের দপ্তরের ‘দুর্নীতি-হয়রানি-অব্যবস্থাপনা’ বন্ধ, পরিবহন শ্রমিকদের নিয়োগপত্র দিয়ে কল্যাণ তহবিলের টাকা পাওয়া নিশ্চিত করা।

শ্রমিক ফেডারেশনের সভায় প্রধান অতিথি ছিলেন সংগঠনের পূর্বাঞ্চলের সভাপতি মৃণাল চৌধুরী। অন‌্যদের মধ্যে রবিউল মাওলা, হাজী আবদুস সবুর, হারুনুর রশিদ, শফিকুর রহমান, মো. হারুন ও মো. আলী বক্তব্য রাখেন।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.