আজ: শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ইং, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৮ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

১৬ জানুয়ারী ২০১৭, সোমবার |

kidarkar

কাঁচামালের অভাবে সিভিওর উৎপাদন বন্ধ

cvoশেয়ারবাজার রিপোর্ট: পুঁজিবাজারে তালিকাভুক্ত জ্বালানি-বিদ্যুৎ খাতের কোম্পানি সিভিও পেট্রোকেমিক্যাল রিফাইনারির উৎপাদন গত বছরের ২১ জুলাই থেকে সম্পূর্ণভাবে বন্ধ রয়েছে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র মতে, ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) তদন্তের আলোকে উৎপাদন বন্ধ রয়েছে বলে সিভিও কর্তৃপক্ষ জানিয়েছেন। প্রতিষ্ঠানটি আরও জানায়, সিলেট গ্যাস ফিল্ডস ২০১৬ সালের ১৭ জুলাই থেকে কাঁচামাল কনডেন্সড সরবরাহ বন্ধ করে দেয়। এরপরে মজুদকৃত কনডেন্সড দিয়ে ২০ জুলাই পর্যন্ত উৎপাদন কার্যক্রম পরিচালনা করা হয়। আর ২১ জুলাই থেকে সম্পূর্ণরূপে উৎপাদন বন্ধ রয়েছে।

তবে কবে নাগাদ উৎপাদন চালু হতে পারে এ বিষয়ে কোম্পানির পক্ষ থেকে কোন তথ্য জানানো হয়নি।

উল্লেখ্য, জুলাই মাসের ১৭ তারিখ থেকে মৌখিক আদেশে বাংলাদেশ পেট্রোলিয়াম করপোরেশন (বিপিসি) উপজাত (কনডেনসেট) সরবরাহ বন্ধ করে দেয়। যার ফলে সিভিও পেট্রোক্যামিকেলের উৎপাদন বন্ধ হয়ে যায়। আর উৎপাদন বন্ধের বিষয়ে কোম্পানির প্রধান উপদেষ্টা মঈনউদ্দীন খান বাদল এজিএমে বলেছিলেন, মৌখিকভাবে কোনো পাবলিক লিমিটেড কোম্পানি বন্ধ করা যায় না। তাই বিপিসি’র বিরুদ্ধে মামলা করে পেট্রোক্যামিকেল। রায় পেট্রোক্যামিকেলের পক্ষে রয়েছে। এখন বিষয়টি প্রধানমন্ত্রীর দপ্তরে অনুমোদনের জন্য রয়েছে। অনুমোদনের পর কার্যকরী প্রক্রিয়া শেষে সিভিও পেট্রো শিগগিরই উৎপাদনে যেতে পারবে।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.