আজ: বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ইং, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

১৯ জানুয়ারী ২০১৭, বৃহস্পতিবার |

kidarkar

সূচকের পতনে চলছে লেনদেন

dse012শেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের পতনে চলছে লেনদেন। এদিন শুরু থেকে সূচক পতনে থাকলেও ১৫ মিনিট পরে বিক্রয়ের চাপে কিছুটা উত্থান দেখা যায়। তবে বেশিক্ষণ থাকেনি এ উত্থান। আজ বৃহস্পতিবার লেনদেন শুরুর দেড় ঘন্টায় সূচকের পাশাপাশি কমেছে  বেশিরভাগ কোম্পানির শেয়ার দর। এমনকি  টাকার  অংকে  লেনদেন আগের দিনের তুলনায় কিছুটা ধীরগতি দেখা গেছে। আলোচিত সময় পর্যন্ত ডিএসইতে লেনদেন হয়েছে ৫৫৬ কোটি টাকা।

বিশ্লেষণে দেখা গেছে, আজ দুপুর ১২টায় ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৩৬ পয়েন্ট কমে অবস্থান করছে ৫৫৭৫ পয়েন্টে। আর ডিএসইর শরিয়াহ সূচক ৪ পয়েন্ট কমে অবস্থান করছে ১২৭১ এবং ডিএসই–৩০ সূচক ৮ পয়েন্ট কমে অবস্থান করছে ১৯৭২ পয়েন্টে। সময় লেনদেন হওয়া ৩১৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৯০টি, দর কমেছে ২০৯টি এবং অপরিবর্তিত রয়েছে ১৬টির। আর টাকার অংকে লেনদেন হয়েছে ৫৫৯ কোটি ৫৪ লাখ ৪৯ হাজার টাকা।

এর আগের কার্যদিবস মঙ্গলবার একই সময় ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ০.২৯ পয়েন্ট কমে অবস্থান করছে ৫৫৭৫ পয়েন্টে। আর ডিএসইর শরিয়াহ সূচক ৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১২৮১ এবং ডিএসই-৩০ সূচক ৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৯৯২ পয়েন্টে। আর টাকার অংকে লেনদেন হয়েছে ৮৮৪ কোটি ৩৪ লাখ ৯১ হাজার টাকা।

এদিকে, আলোচিত সময় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১১ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১০ হাজার ৩৬৭ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ২০৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে শেয়ার দর বেড়েছে ৪০টির, দর কমেছে ১৫৬টির এবং অপরিবর্তিত রয়েছে ১২টির। আর টাকার অংকে লেনদেন হয়েছে ৩০ কোটি ২৬ লাখ ৬৬ হাজার টাকা।

শেয়ারবাজারনিউজ/এম.আর

 

 

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.