আজ: বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ইং, ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৩ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

০৭ এপ্রিল ২০১৫, মঙ্গলবার |

kidarkar

২ কোম্পানির ডিভিডেন্ড ঘোষণা

square-tex copyশেয়ারবাজার রিপোর্ট: বিনিয়োগকারীদের জন্য ৩১ ডিসেম্বর ২০১৪ সমাপ্ত অর্থবছরের ডিভিডেন্ড ঘোষণা করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ২ কোম্পানি। এগুলো হলো: স্কয়ার টেক্সটাইল এবং ইন্টারন্যাশনাল লিজিং। মঙ্গলবার অনুষ্ঠিত এসব কোম্পানির পরিচালনা পর্ষদের সভায় এ সিদ্ধান্ত নেয়া হয় বলে সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে।

স্কয়ার টেক্সটাইল:

সমাপ্ত অর্থবছরে ৩০ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে  বস্ত্র খাতের কোম্পানি স্কয়ার টেক্সটাইল। এর মধ্যে ২০ শতাংশ ক্যাশ এবং ১০ শতাংশ স্টক ডিভিডেন্ড।

আলোচিত অর্থবছরে এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩.৬৬ টাকা,  মোট সম্পদ মুল্য হয়েছে ৫১৫ কোটি ৮৭ লাখ ২০ হাজার  টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) ৫.৬২ টাকা ।

ঘোষিত ডিভিডেন্ড শেয়ারহোল্ডারদের অনুমোদনের জন্য স্কয়ার টেক্সটাইলের বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১৬ জনু, সকাল ১০টায়, রাওয়া কনভেনশন সেন্টার, ঢাকাতে অনুষ্ঠিত হবে। এজন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ২০ মে।

এদিকে সুতা উৎপাদন ক্ষমতা বাড়ানোর লক্ষ্যে নতুন পরিকল্পনা গ্রহণ করেছে স্কয়ার টেক্সটাইলের পরিচালনা পর্ষদ। নতুন পরিকল্পনা অনুযায়ী কোম্পানির সুতা উৎপাদন ক্ষমতা বার্ষিক ৪২৩৫ টন বৃদ্ধি পাবে। এ জন্য ব্যয় হবে ১১৩ কোটি ৮৭ লাখ টাকা। আগামী ২০১৬ এপ্রিলের মধ্যে নতুন এ ব্যবসায়িক পরিকল্পনা বাস্তবায়িত হবে। এর ফলে বছরে কোম্পানির বিক্রির পরিমাণ হবে ১১৯ কোটি টাকা এবং বিক্রির উপর ১১ শতাংশ মুনাফা হবে বলে জানা গেছে।

ইন্টারন্যাশনাল লিজিং:

সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের ৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে পুঁজিবাজারে আর্থিক খাতের কোম্পানি ইন্টারন্যাশনাল লিজিং।

আলেচিত অর্থবছরে এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৭৪ টাকা,  শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ১২.৬১ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) মাইনাস ১.১৭ টাকা । আলোচিত অর্থবছরে কোম্পানিটির কর পরিশোধের পর মুনাফা হয়েছে ১২ কোটি ৫৯ লাখ ৮০ হাজার টাকা।

ঘোষিত ডিভিডেন্ড শেয়ারহোল্ডারদের অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ৭ মে সকাল সাড়ে ১০টায় স্পেক্টা কনভেনশন সেন্টার, গুলশানে অনুষ্ঠিত হবে। এজন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ২০ এপ্রিল।

 

শেয়ারবাজার/অ

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.