আজ: বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ইং, ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৭ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২২ জানুয়ারী ২০১৭, রবিবার |

kidarkar

৩ বছরের মধ্যে শক্তিশালী পুঁজিবাজার সৃষ্টি হবে- অর্থমন্ত্রী

malশেয়ারবাজার রিপোর্ট: ২০২০ সালের মধ্যে দেশের অর্থনীতি নতুন দিগন্তের উন্মোচিত হবে। এই সময়ে মধ্যে একটি শক্তিশালী পুঁজিবাজার সৃষ্টি হবে। তারপর আমরা নতুন জগতে চলে যাবো। আজ রোববার ২২ জানুয়ারি পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি  মাইডাস ফাইন্যান্সিং লিমিটেডের সাবসিডিয়ারি প্রতিষ্ঠান  মাইডাস ইনভেন্সমেন্ট লিমিটেডের উদ্বোধন অনুষ্ঠানে অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত এসব কথা বলেন।

অর্থমন্ত্রী আরো বলেন, ২০২০ সালের মধ্যে দেশে একটি শক্তিশালী পুঁজিবাজার সৃষ্টি হবে। ওই সময়ে দেশের অর্থনীতিতে নতুন দিগন্তের উন্মোচিত হবে। তারপর আমরা নতুন জগতে চলে যাবো। যেখান থেকে আমরা বিভিন্ন বিনিয়োগে আগ্রহ নিতে পারবো। মাত্র ৩ বছর বাকি; এর মধ্যেই পুঁজিবাজার শক্তিশালী হবে বলে আমার বিশ্বাস। আমরা সঠিক পথেই চলছি। যদি আরও কিছু পরিবর্তন আমরা করতে পারি, তবে এই দশকেই মানে ২০২০ সালের মধ্যেই আমাদের অনেকগুলো নতুন নতুন দিগন্ত উন্মোচিত হবে।

মাইডাস সম্পর্কে অর্থমন্ত্রী বলেন, মাইডাসের নিজস্ব সম্পক্তি রয়েছে যা দিয়ে তারা স্বাবলম্বী। এটা খুবই প্রসংশনীয়। ক্ষুদ্র ঋণ প্রদানে মাইডাস ফাইন্যান্স গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছে বলে জানান অর্থমন্ত্রী। বাংলাদেশের উন্নয়নে কোনোদিনই আমেরিকা নেতৃত্ব দেয়নি।  আমাদের একসময় খাদ্য সমস্যা ছিল কিন্তু তথ্য প্রযুক্তির সহায়তায় আমরা সে সংকট মোকাবেলা করেছি।

অনুষ্ঠানে মাইডাস ফিন্যান্স এবং মাইডাস ইনভেষ্টমেন্ট লিমিটেডের চেয়ারম্যান রোকেয়া আফজাল রহমান জানান, প্রতিষ্ঠার পর থেকেই মাইডাস ফাইন্যান্সিং লিমিটেড সফল উদ্যোক্তা সৃষ্টিতে নিরন্তর চেষ্টা চালিয়ে আসছে। ইতিমধ্যে এই যাত্রা ১৬টি মাইল ফলক অতিক্রম করেছে। সুদীর্ঘ ১৬ বছর ধরে উদ্যোক্তাদের প্রকৃত বন্ধু হিসেবে আর্থিক সেবা ও সহায়তা দিয়ে দেশের আর্থ-সামাজিক অবস্থার সুদৃঢ় কাঠামো বিনিমার্ণে সক্রিয় ভূমিকা রেখেছে। এই অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে বিনিয়োগ বৃদ্ধি ও উদ্যোক্তা সৃষ্টির আরেকটি কার্যকর ও জনপ্রিয় ক্ষেত্র পুঁজিবাজারে কার্যক্রম সম্প্রসারণের লক্ষ্য নিয়ে মাইডাস ইনভেস্টমেন্ট লিমিটেডের আনুষ্ঠানিক যাত্রা শুরু হলো।

শেয়ারবাজারনিউজ/ম.সা

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.