আজ: শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ইং, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৭ই রমজান, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২৩ জানুয়ারী ২০১৭, সোমবার |

kidarkar

৩ কোম্পানির দ্বিতীয় প্রান্তিক প্রকাশ

Arthik Protibadon Reportশেয়ারবাজার রিপোর্ট: দ্বিতীয় প্রান্তিকের (জুলাই-ডিসেম্বর ২০১৬) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ৩ কোম্পানি। এগুলো হলো- ন্যাশনাল পলিমার, নর্দার্ণ জুট ম্যানুফ্যাকচারিং লিমিটেড এবং দি ইবনে সিনা লিমিটেড। আজ সোমবার কোম্পানিগুলোর পরিচালনা পর্ষদ সভায় এ প্রতিবেদন প্রকাশ করা হয়। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

ন্যাশনাল পলিমার: দ্বিতীয় প্রান্তিকে ন্যাশনাল পরিমারের শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৮১ টাকা। যা আগের বছরে একই সময়ে ইপিএস ছিল ১.৩৭ টাকা। সে হিসেবে কোম্পানির ইপিএস বেড়েছে ০.৪৪ টাকা বা ২৪.৩০ শতাংশ।

এছাড়া আলোচিত সময়ে কোম্পানির শেয়ার প্রতি কার্যকারী নগদ প্রবাহের পরিমাণ হয়েছে (এনওসিএফপিএস) ৯.০৮ টাকা এবং শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ৫৯.৬৭ টাকা। যা আগের বছর একইসময় ছিল এনওসিএফপিএস ছিল ৩.৭৮ টাকা এবং এনএভিপিএস ছিল ৫৬.১৭ টাকা।

এদিকে, গত তিন মাসে (অক্টোবর-ডিসেম্বর’১৬) কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.২৫ টাকা। যা আগের বছরে একই সময়ে ইপিএস ছিল ০.৭৭ টাকা।

নর্দার্ণ জুট ম্যানুফ্যাকচারিং লিমিটেড:  দ্বিতীয় প্রান্তিকে নর্দার্ণ জুটের শেয়ার প্রতি লোকসান হয়েছে ৪.২৩ টাকা। যা আগের বছরে একই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ০.৬৫ টাকা। সে হিসেবে কোম্পানিটির মুনাফা কমেছে।

এছাড়া আলোচিত সময়ে কোম্পানির শেয়ার প্রতি কার্যকারী নগদ প্রবাহের পরিমাণ হয়েছে (এনওসিএফপিএস) ৭৮.০৫ টাকা এবং শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ৮১.২০ টাকা। যা আগের বছর একইসময় ছিল এনওসিএফপিএস ছিল ১৩.৫৬ টাকা এবং এনএভিপিএস ছিল ৮৫.৯৪ টাকা।

এদিকে, গত তিন মাসে অর্থাৎ( অক্টোবর-ডিসেম্বর১৬) পর্যন্ত কোম্পানির শেয়ার প্রতি লোকসান হয়েছে ১.১৮ টাকা। যা আগের বছরে একই সময়ে লোকসান ছিল ০.৩৮ টাকা।

দি ইবনে সিনা লিমিটেড:  দ্বিতীয় প্রান্তিকে ইবনে সিনার শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৫.৬২ টাকা। যা আগের বছরে একই সময়ে ইপিএস ছিল ৪.৮০ টাকা। সে হিসেবে কোম্পানির ইপিএস বেড়েছে ০.৮২ টাকা বা ১৭.০৮ শতাংশ।

এছাড়া আলোচিত সময়ে কোম্পানির শেয়ার প্রতি কার্যকারী নগদ প্রবাহের পরিমাণ হয়েছে (এনওসিএফপিএস) ৩.২২ টাকা এবং শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ৩৮.৪০ টাকা। যা আগের বছর একইসময় ছিল এনওসিএফপিএস ছিল ৬.৪০ টাকা এবং এনএভিপিএস ছিল ৩৩.৬৭ টাকা।

শেয়ারবাজারনিউজ/এম.আর

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.