আজ: শনিবার, ২০ এপ্রিল ২০২৪ইং, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৯ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২৫ জানুয়ারী ২০১৭, বুধবার |

kidarkar

উত্থান-পতনে চলছে লেনদেন

bazarশেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের চতুর্ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের মিশ্র প্রবণতায় চলছে লেনদেন। এদিন শুরু থেকেই বাজারে উত্থান-পতন লক্ষ করা যায় সূচক। বুধবার লেনদেন শুরুর প্রথম দেড় ঘন্টায় সূচকের পাশাপাশি বেড়েছে বেশীরভাগ কোম্পানির শেয়ার দর। তবে টাকার অংকে লেনদেন আগের দিনের তুলনায় কিছুটা কমেছে। আলোচিত সময় পর্যন্ত ডিএসইতে লেনদেন হয়েছে ৬৭১ কোটি টাকা।

বিশ্লেষণে দেখা গেছে, আজ দুপুর ১২টায় ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৩ পয়েন্টে বেড়ে অবস্থান করছে ৫৭১২ পয়েন্টে। আর ডিএসইর শরিয়াহ সূচক ১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩০২ এবং ডিএসই-৩০ সূচক ৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২০৪৮ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ৩২০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৬৬টি, দর কমেছে ১২২টি এবং অপরিবর্তিত রয়েছে ৩২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের। এ সময় টাকার অংকে লেনদেন হয়েছে ৬৭১ কোটি ২৫ লাখ ১ হাজার টাকা।

এর আগের কার্যদিবস অর্থাৎ মঙ্গলবার দুপুর ১২টায় ডিএসই ব্রড ইনডেক্স ৩ পয়েন্ট কমে অবস্থান করে ৫৬৬৭ পয়েন্টে। ডিএসইর শরিয়াহ সূচক ৪ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১৩০২ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ২ পয়েন্ট বেড়ে অবস্থান করে ২০২৭ পয়েন্টে। সে সময় টাকার অংকে লেনদেন হয়েছিলো ৮২৬ কোটি ৯২ লাখ ৫৬ হাজার টাকা।

এদিকে, দুপুর ১২ টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৭ পয়েন্ট কমে অবস্থান করে ১০ হাজার ৭৩৪ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ২২৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১০৪টির, দর কমেছে ১০০টির এবং অপরিবর্তিত রয়েছে ২০ কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের দর। যা টাকার অংকে ৩২ কোটি ৯০ লাখ ৮৩ হাজার টাকা।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.