বৈধতা পেলেন আরও ৬৭ প্রাথী

dccশেয়ারবাজার রিপোর্ট: ঢাকা উওর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে বৈধতা পেয়েছে আরও ৬৭ জন প্রাথী।  বাতিল হওয়া মনোনয়নপত্রের আপিল আবেদনের শুনানি শেষে তাদের প্রাথীতা বৈধ ঘোষণা করা হয়।

আপিল আবেদনের শুনানির শেষ দিন মঙ্গলবার নিজ কার্যালয়ে এসব কথা জানান ঢাকা বিভাগীয় কমিশনার মো. জিল্লার রহমান।

তিনি জানান, রিটার্নিং কর্মকর্তার নির্দেশে বাতিল হওয়া মনোনয়নপত্রের প্রার্থীতা ফিরে পেতে আপিল আবেদন করেন প্রার্থীরা। তাদের আপিল করার পর শুনানি হয়। এ পর্যন্ত ১৭৮ জনের মধ্যে ৬৭ জন প্রার্থীর মনোনয়ন বৈধতা পেয়েছে।

বিভাগীয় কমিশনারের কার্যালয়ের সহকারী কমিশনার সাইফুর রহমান জানান, ‘আমরা প্রথম দুই দিন (৪ ও ৫ এপ্রিল) আপিল গ্রহণ করেছিলাম। এরপর শুনানি শুরু হয়। প্রার্থীতা ফিরে পেতে ৫ জন মেয়র প্রার্থীসহ ১৭৯ জন প্রার্থী বিভাগীয় কমিশনার বরাবর আপিল করেন। এর মধ্যে মেয়র প্রার্থী তাবিথ আউয়ালের প্রার্থিতা বাতিল চেয়ে আপিল করা হয়।’

তিনি বলেন, ‘১৭৮ জন প্রার্থীর আপিল আবেদনের শুনানি শেষে ৬৭ জন প্রার্থীর মনোনয়ন বৈধতা পায়। এর মধ্যে একজন মেয়র প্রার্থী হিসেবে বৈধতা পেয়েছেন। এছাড়া একজন প্রার্থী আপিলের শুনানিতে অংশগ্রহণ করেননি।’

একমাত্র মেয়র প্রার্থী হিসেবে আপিল করে প্রার্থিতা ফিরে পেয়েছেন দক্ষিণের মেয়র প্রার্থী রেজাউল করিম চৌধুরী। তার বিরুদ্ধে আয়কর রিটার্নের কপি জমা না দেয়ার অভিযোগ এনে রিটার্নিং কর্মকর্তা মনোনয়নপত্র বাতিল করেন।

এর আগে রিটার্নিং কর্মকর্তা ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনে ৪২ জন মেয়র প্রার্থীসহ সাধারণ কাউন্সিলর পদে ৯৮৪ ও সংরক্ষিত কাউন্সিলর পদে ২৪২ প্রার্থীর মনোনয়ন বৈধ বলে ঘোষণা করেন।

ঘোষিত তফসিল অনুসারে, ঢাকার দুই সিটিতে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে ২৮ এপ্রিল। মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ সময় ৯ এপ্রিল। ১০ এপ্রিল প্রার্থীদের প্রতীক বরাদ্দের দিন।

শেয়ারবাজার/অ

আপনার মন্তব্য

Top