আজ: শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ইং, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৮ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২৫ জানুয়ারী ২০১৭, বুধবার |

kidarkar

১১ কোম্পানির আর্থিক প্রতিবেদন প্রকাশ

Arthik Protibadon_আর্থিক প্রতিবেদনশেয়ারবাজার রিপোর্ট: অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ১১ প্রতিষ্ঠান। এগুলো হলো- মোজাফফর হোসেন স্পিনিং মিলস, ইভেন্স টেক্সটাইল মিলস লিমিটেড, সায়হাম টেক্সটাইল মিলস লিমিটেড, আরগন ডেনিমস লিমিটেড, মতিন স্পিনিং, সেন্ট্রাল ফার্মা, আমরা টেকনোলজিস লিমিটেড, উসমানিয়া গ্লাস, ইউনাইটেড পাওয়ার, ঢাকা ইলেক্ট্রিক সাপ্লাই কোম্পানি লিমিটেড এবং যমুনা অয়েল। আজ (২৫ জানুয়ারি) কোম্পানিটির পরিচালনা পর্ষদের সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

 মোজাফফর হোসেন স্পিনিং মিলস

দ্বিতীয় প্রান্তিকের (জুলাই-ডিসেম্বর’১৬) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত বস্ত্রখাতের কোম্পানি মোজাফফর হোসেন স্পিনিং মিলস লিমিটেড। প্রতিবেদন অনুযায়ী, গত তিন মাসে অর্থাৎ অক্টোবর থেকে ডিসেম্বর’১৬ পর্যন্ত এই সময়ে কোম্পানিটির ইপিএস বেড়েছে। সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে।

এদিকে দ্বিতীয় প্রান্তিকে এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.২২ টাকা। যা আগের বছরে একই সময়ে ইপিএস ছিল ১.৪৩ টাকা।

এছাড়া আলোচিত সময়ে কোম্পানির শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ১৭.৫৪ টাকা। ৩০ জুন, ২০১৬ সমাপ্ত অর্থবছরে কোম্পানির এনএভিপিএস ছিল ১৬.৩২ টাকা।

এদিকে, গত তিন মাসে (অক্টোবর-ডিসেম্বর‘১৬) কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৮২ টাকা। যা এর আগের বছরের একই সময়ে ছিল ০.৬২ টাকা। অর্থাৎ গত তিনমাসের তুলনায় কোম্পানির ইপিএস বেড়েছে।

ইভেন্স টেক্সটাইল মিলস লিমিটেড 

দ্বিতীয় প্রান্তিকের অনিরীক্ষিত (জুলাই-ডিসেম্বর ১৬) আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত বস্ত্রখাতের কোম্পানি ইভেন্স টেক্সটাইল মিলস লিমিটেড। দ্বিতীয় প্রান্তিকে এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৭৮ টাকা।যা আগের বছরে একই সময়ে ছিল ৮৫ পয়সা।

আজ বুধবার কোম্পানির পর্ষদ সভায় অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে।

সর্বশেষ ৩ মাসে (অক্টোবর-ডিসেম্বর’১৬) কোম্পানিটির সমন্বিত শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৪২ পয়সা। যা আগের বছরের একই সময়ে ছিল ৪৪ পয়সা।

সায়হাম টেক্সটাইল মিলস লিমিটেড

দ্বিতীয় প্রান্তিকের অনিরীক্ষিত (জুলাই-ডিসেম্বর ১৬) আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত বস্ত্রখাতের কোম্পানি সায়হাম টেক্সটাইল মিলস লিমিটেড। প্রতিবেদন অনুযায়ী কোম্পানিটির ইপিএস বেড়েছে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

দ্বিতীয় প্রান্তিকে এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৫৪ টাকা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ০.৪৩ টাকা। কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ২৮.২১ টাকা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ২৭.৬৮ টাকা।

গত তিন মাসে (অক্টোবর-ডিসেম্বর’১৬) এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৩৩ টাকা। যা আগের বছরে একই সময়ে আয় ছিল ০.২৪ টাকা।

আরগন ডেনিমস লিমিটেড

দ্বিতীয় প্রান্তিকের অনিরীক্ষিত (জুলাই-ডিসেম্বর ১৬) আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত বস্ত্রখাতের কোম্পানি আরগন ডেনিমস লিমিটেড। প্রতিবেদন অনুযায়ী কোম্পানিটির ইপিএস কমেছে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

দ্বিতীয় প্রান্তিকে এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৭২ টাকা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ১.৮৬ টাকা।

গত তিন মাসে (অক্টোবর-ডিসেম্বর ১৬) এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৯৪ টাকা। যা আগের বছরে একই সময়ে আয় ছিল ০.৯৭ টাকা।

মতিন স্পিনিং

দ্বিতীয় প্রান্তিকের অনিরীক্ষিত (জানুয়ারি-জুন ১৬) আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত বস্ত্র খাতের কোম্পানি মতিন স্পিনিং মিলস লিমিটেড। প্রতিবেদন অনুযায়ী কোম্পানিটির ইপিএস কমেছে ১২৯ শতাংশ। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

দ্বিতীয় প্রান্তিকে মতিন স্পিনিংয়ের শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৯২ টাকা, শেয়ার প্রতি কার্যকারী নগদ প্রবাহের পরিমাণ হয়েছে (এনওসিএফপিএস) ০.৫৭ টাকা নেগেটিভ এবং শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) (with Revaluation reserves) হয়েছে ৪০.২৫ টাকা। যা আগের বছরে একই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ২.১১ টাকা, এনওসিএফপিএস ছিল ১.২০ টাকা এবং ৩০ জুন, ২০১৬ সমাপ্ত অর্থবছরে এনএভিপিএস (with Revaluation reserves) ছিল ৪১.৬৪ টাকা। সে হিসেবে কোম্পানিটির ইপিএস কমেছে ১.১৯ টাকা বা ১২৯.৩৫ শতাংশ।

গত তিন মাসে (অক্টোবর-ডিসেম্বর ১৬) এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৪৮ টাকা। যা আগের বছরে একই সময়ে আয় ছিল ১.০৫ টাকা।

সেন্ট্রাল ফার্মা

দ্বিতীয় প্রান্তিকের অনিরীক্ষিত (জুলাই-ডিসেম্বর ১৬) আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ওষুধ ও রসায়ন খাতের কোম্পানি সেন্ট্রাল ফার্মাসিটিক্যালস লিমিটেড। প্রতিবেদন অনুযায়ী ইপিএস বেড়েছে কোম্পানিটির। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

দ্বিতীয় প্রান্তিকে সেন্ট্রাল ফার্মার শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৭৩ টাকা, শেয়ার প্রতি কার্যকারী নগদ প্রবাহের পরিমাণ হয়েছে (এনওসিএফপিএস) ০.১০ টাকা এবং শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ১৬.৪৬ টাকা। যা আগের বছরে একই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ০.৫৫ টাকা, সমন্বিত এনওসিএফপিএস ছিল ০.০৭ টাকা নেগেটিভ এবং ৩০ জুন, ২০১৬ সমাপ্ত অর্থবছরে এনএভিপিএস ছিল ১৫.৭৩ টাকা। সে হিসেবে কোম্পানিটির ইপিএস বেড়েছে ০.১৮ টাকা বা ৩২.৭৩ শতাংশ।

গত তিন মাসে (অক্টোবর-ডিসেম্বর ১৬) এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে 0.৬১ টাকা। যা আগের বছরে একই সময়ে আয় ছিল ০.২৮ টাকা।

আমরা টেকনোলজিস লিমিটেড

দ্বিতীয় প্রান্তিকের (জুলাই-ডিসেম্বর’১৬) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত আমরা টেকনোলজিস লিমিটেড। প্রতিবেদন অনুযায়ী কোম্পানিটির ইপিএস বেড়েছে। সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্রমতে, দ্বিতীয় প্রান্তিকে এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৪৮ টাকা। যা আগের বছরে একই সময়ে যার পরিমাণ ছিল ০.২৮ টাকা। সর্বশেষ ৩ মাসে (অক্টোবর-ডিসেম্বর’১৬) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০. ১৪ টাকা। যা আগের বছরের একই সময়ে ছিল ০.১০ টাকা।

উসমানিয়া গ্লাস

দ্বিতীয় প্রান্তিকের (জুলাই-ডিসেম্বর’১৬) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রকৌশল খাতের কোম্পানি উসমানিয়া গ্লাস লিমিটেড। প্রতিবেদন অনুযায়ী কোম্পানিটির লোকসান বেড়েছে। সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্রমতে, দ্বিতীয় প্রান্তিকে এ কোম্পানির শেয়ার প্রতি লোকসান হয়েছে ৩.১৪ টাকা। যা আগের বছরে একই সময়ে যার পরিমাণ ছিল ২.৬৯ টাকা। এছাড়া আলোচিত সময়ে কোম্পানির শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ১২.৩৩ টাকা (নেগেটিভ)। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ২২.৩৩ টাকা।

এছাড়া শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ৪.৪২ টাকা (নেগেটিভ)। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ৩.৮১ টাকা।

ইউনাইটেড পাওয়ার

দ্বিতীয় প্রান্তিকের অনিরীক্ষিত (জুলাই-ডিসেম্বর ১৬) আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত বিদ্যুৎ ও জ্বালানী খাতের কোম্পানি ইউনাইটেড পাওয়ার লিমিটেড। প্রতিবেদন অনুযায়ী কোম্পানিটির ইপিএস বেড়েছে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

দ্বিতীয় প্রান্তিকে এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৫.৮১ টাকা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ৫.৩৮ টাকা। কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ৩৫.৫২ টাকা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ৩৪.২২ টাকা।

গত তিন মাসে (অক্টোবর-ডিসেম্বর ১৬) এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২.৯৭ টাকা। যা আগের বছরে একই সময়ে আয় ছিল ২.৮২ টাকা।

ঢাকা ইলেক্ট্রিক সাপ্লাই কোম্পানি লিমিটেড

দ্বিতীয় প্রান্তিকের অনিরীক্ষিত (জুলাই-ডিসেম্বর ১৬) আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত বিদ্যুৎ ও জ্বালানী খাতের কোম্পানি ঢাকা ইলেক্ট্রিক সাপ্লাই কোম্পানি লিমিটেড(ডেসকো)। প্রতিবেদন অনুযায়ী কোম্পানিটির ইপিএস কমেছে। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

দ্বিতীয় প্রান্তিকে এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৩২ টাকা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ১.৩৬ টাকা। কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ৩৮.৫৯ টাকা এবং নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফএস) হয়েছে ০.৭২ টাকা (নেগেটিভ)। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ৩৭.৮৩ টাকা এবং ২.০৭ টাকা।।

গত তিন মাসে (অক্টোবর-ডিসেম্বর ১৬) এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৭৫ টাকা। যা আগের বছরে একই সময়ে আয় ছিল ০.৬৮ টাকা।

যমুনা অয়েল

দ্বিতীয় প্রান্তিকের অনিরীক্ষিত (জুলাই-ডিসেম্বর ১৬) আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত বিদ্যুৎ ও জ্বালানী খাতের কোম্পানি যমুনা অয়েল কোম্পানি লিমিটেড। প্রতিবেদন অনুযায়ী কোম্পানিটির ইপিএস বেড়েছে। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

দ্বিতীয় প্রান্তিকে এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১২.৪৬ টাকা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ৮.৩৯ টাকা। কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ১৬৭.৯৬ টাকা এবং নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফএস) হয়েছে ৪২.৮৯ টাকা (নেগেটিভ)। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ১৩৮.৪৬ টাকা এবং ৪৯.৯১ টাকা।।

গত তিন মাসে (অক্টোবর-ডিসেম্বর ১৬) এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৬.০৩ টাকা। যা আগের বছরে একই সময়ে আয় ছিল ৩.০৯ টাকা।

শেয়ারবাজারনিউজ/সো

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.