আজ: শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ইং, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৮ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

৩১ জানুয়ারী ২০১৭, মঙ্গলবার |

kidarkar

৪ ফান্ডের দ্বিতীয় প্রান্তিক প্রকাশ

Mutualfunds_sharebazarnewsশেয়ারবাজার রিপোর্ট: দ্বিতীয় প্রান্তিকের (জুলাই-ডিসেম্বর’১৬) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ৪ মিউচ্যুয়াল ফান্ড। ফান্ডগুলো হলো- ইবিএল এনআরবি মিউচ্যুয়াল ফান্ড, পিএইচপি ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড, পপুলার লাইফ ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড এবং এবি ব্যাংক ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

ইবিএল এনআরবি মিউচ্যুয়াল ফান্ড: দ্বিতীয় প্রান্তিকে এ ফান্ডের ইউনিট প্রতি আয় (ইপিইউ) হয়েছে ০.১৩ টাকা এবং ইউনিট প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিইউ) হয়েছে ০.১৩ টাকা। যা আগের বছর একই সময় ইপিইউ ছিল ০.২৫ টাকা এবং এনওসিএফপিইউ হয়েছে ০.১৮ টাকা।

আর বাজার মূল্য অনুযায়ী ফান্ডটির ৩১ ডিসেম্বর, ২০১৬ পর্যন্ত ইউনিট প্রতি সম্পদ হয়েছে ১০.৮৩ টাকা যা ৩০ জুন, ২০১৬ পর্যন্ত ছিলো ১০.৮৬ টাকা এবং ক্রয়মূল্য অনুযায়ী ৩১ ডিসেম্বর, ২০১৬ পর্যন্ত এনএভি হয়েছে ১০.৫০ টাকা যা ৩০ জুন ২০১৬ পর্যন্ত ছিলো ১০.৮৫ টাকা।

এছাড়া গত তিন মাসে (অক্টোবর-ডিসেম্বর’১৫) ফান্ডটির ইউনিট প্রতি আয় (ইপিইউ) হয়েছে ০.০৩ টাকা। যা আগের বছর একই সময় ছিল ০.০০ টাকা(নেগেটিভ)।

পিএইচপি ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড: দ্বিতীয় প্রান্তিকে এ ফান্ডের ইউনিট প্রতি আয় (ইপিইউ) হয়েছে ০.৪১ টাকা এবং ইউনিট প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিইউ) হয়েছে ০.১৯ টাকা। যা আগের বছর একই সময় ইপিইউ ছিল ০.৩৮ টাকা এবং এনওসিএফপিইউ হয়েছে ০.১৯ টাকা।

আর বাজার মূল্য অনুযায়ী ফান্ডটির ৩১ ডিসেম্বর, ২০১৬ পর্যন্ত ইউনিট প্রতি সম্পদ হয়েছে ১০.৬৫ টাকা যা ৩০ জুন, ২০১৬ পর্যন্ত ছিলো ১০.৯০ টাকা এবং ক্রয়মূল্য অনুযায়ী ৩১ ডিসেম্বর, ২০১৬ পর্যন্ত এনএভি হয়েছে ১০.৮৮ টাকা যা ৩০ জুন ২০১৬ পর্যন্ত ছিলো ১১.৩৯ টাকা।

এছাড়া গত তিন মাসে (অক্টোবর-ডিসেম্বর’১৫) ফান্ডটির ইউনিট প্রতি আয় (ইপিইউ) হয়েছে ০.৩০ টাকা। যা আগের বছর একই সময় ছিল ০.২৪ টাকা(নেগেটিভ)।

পপুলার লাইফ ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড: দ্বিতীয় প্রান্তিকে এ ফান্ডের ইউনিট প্রতি আয় (ইপিইউ) হয়েছে ০.৪৪ টাকা এবং ইউনিট প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিইউ) হয়েছে ০.৩৭ টাকা। যা আগের বছর একই সময় ইপিইউ ছিল ০.৩৩ টাকা এবং এনওসিএফপিইউ হয়েছে ০.৩১ টাকা।

আর বাজার মূল্য অনুযায়ী ফান্ডটির ৩১ ডিসেম্বর, ২০১৬ পর্যন্ত ইউনিট প্রতি সম্পদ হয়েছে ১০.৯৮ টাকা যা ৩০ জুন, ২০১৬ পর্যন্ত ছিলো ১১.০৭ টাকা এবং ক্রয়মূল্য অনুযায়ী ৩১ ডিসেম্বর, ২০১৬ পর্যন্ত এনএভি হয়েছে ১০.৮৬ টাকা যা ৩০ জুন ২০১৬ পর্যন্ত ছিলো ১১.১৬ টাকা।

এছাড়া গত তিন মাসে (অক্টোবর-ডিসেম্বর’১৫) ফান্ডটির ইউনিট প্রতি আয় (ইপিইউ) হয়েছে ০.২৯ টাকা। যা আগের বছর একই সময় ছিল ০.০৪ টাকা(নেগেটিভ)।

এবি ব্যাংক ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড: দ্বিতীয় প্রান্তিকে এ ফান্ডের ইউনিট প্রতি আয় (ইপিইউ) হয়েছে ০.১৭ টাকা এবং ইউনিট প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিইউ) হয়েছে ০.২৪ টাকা। যা আগের বছর একই সময় ইপিইউ ছিল ০.৩০ টাকা এবং এনওসিএফপিইউ হয়েছে ০.৪১ টাকা।

আর বাজার মূল্য অনুযায়ী ফান্ডটির ৩১ ডিসেম্বর, ২০১৬ পর্যন্ত ইউনিট প্রতি সম্পদ হয়েছে ১১.৫৪ টাকা যা ৩০ জুন, ২০১৬ পর্যন্ত ছিলো ১১.৬৭ টাকা এবং ক্রয়মূল্য অনুযায়ী ৩১ ডিসেম্বর, ২০১৬ পর্যন্ত এনএভি হয়েছে ১০.৮৫ টাকা যা ৩০ জুন ২০১৬ পর্যন্ত ছিলো ১১.৩৩ টাকা।

এছাড়া গত তিন মাসে (অক্টোবর-ডিসেম্বর’১৫) ফান্ডটির ইউনিট প্রতি আয় (ইপিইউ) হয়েছে ০.০৭ টাকা। যা আগের বছর একই সময় ছিল ০.১৫ টাকা।

শেয়ারবাজারনিউজ/এম.আর

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.