কামারুজ্জামানের ফাঁসির প্রস্তুতি চলছে

kamruzzaman-435x247শেয়ারবাজার রিপোর্টঃ মানবতাবিরোধী অপরাধে জামায়াত নেতা কামারুজ্জামানকে দেয়া মৃত্যুদন্ডের রায় কারাগারে পাঠানোর জন্য শেষ পর্যায়ের আনুষ্ঠানিকতায় ব্যস্ত রয়েছে সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। বৃহস্পতিবারের মধ্যেই এ আনুষ্ঠানিকতা শেষ হতে পারে। আর তাই শুক্রবারেই মৃত্যুদন্ডের রায় কার্যকর হতে পারে।

সোমবার আপিলের বিরুদ্ধে করা কামারুজ্জামানের রিট খারিজ হয়ে যাবার পর মৃত্যুদন্ড কার্যকর করতে আইনগত আর কোনো ধরনের বাধা নেই। শেষ সুযোগ হিসেবে রাষ্ট্রপতির কাছে প্রান ভিক্ষার আবেদন না করলে রায় কার্যকর করা এখন সময়ের ব্যাপার মাত্র।

সোমবার রায় পুনর্বিবেচনার আবেদন খারিজ করে দেয়ার পরেই তা প্রধান বিচারপতির নির্দেশনায় লেখা শুরু করে আপিল বিভাগের সংশ্লিষ্ট বিভাগ। মঙ্গলবার সন্ধ্যায় খসড়ার কপি চার বিচারপতির কাছে পাঠানো হয়। সেগুলো পড়ে অনুমোদন দিয়েছেন তারা। আদালতের রেওয়াজ অনুযায়ী এরপর, নীল কাগজে প্রিন্ট করা হবে চূড়ান্ত কপি। তাতে চার বিচারপতি সই করার পর পাঠানো হবে কারাগারে। স্বাক্ষর হতে পারে আজ।

এদিকে, আসামি কামারুজ্জামান শেষ ইচ্ছা হিসেবে শুক্রবারে মৃত্যুদন্ড কার্যকর করার দাবি জানিয়েছেন বলে জানা যায়।

অন্যদিকে, কামারুজ্জামানের পৈত্রিক বাড়ি শেরপুর সদরের কুমরি বাজিতখিলা এতিমখানা সংলগ্ন পৈতৃক জমিতে বুধবার দাফনের প্রস্তুতি দেখা যায়। বুধবার বিকালে ট্রাকে করে মাটি ফেলে কামারুজ্জামান প্রতিষ্ঠিত এতিমখানা, মসজিদ ও কুমরি দাখিল মাদ্রাসার কাছে বাজিতখিলা গাজীরখামার রাস্তার পাশের জমিটি উঁচু করা হয়। এতিমখানার ফাঁকা জায়গায় কবরের জন্য ইট ও বালু এনেও রাখা হয়। কামারুজ্জামানের ভাইসহ আত্মীয়-স্বজনরা সেখানে কবর প্রস্তুতির কাজের তদারক করেন।

 

শেয়ারবাজার/ও

আপনার মন্তব্য

Top