ঢাকা ব্যাংক ও নিটল ইন্স্যুরেন্সের ডিভিডেন্ড ঘোষণা

dhaka-nitolশেয়ারবাজার রিপোর্ট: বিনিয়োগকারীদের জন্য ৩১ ডিসেম্বর ২০১৪ সমাপ্ত অর্থবছরে ডিভিডেন্ড ঘোষণা করেছে পুঁজিবাজার তালিকাভুক্ত দুই কোম্পানি। এগুলো হলো: ঢাকা ব্যাংক এবং নিটল ইন্স্যুরেন্স। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

ঢাকা ব্যাংক:

সমাপ্ত অর্থবছরে ১৪ শতাংশ ক্যাশ এবং ১০ শতাংশ স্টকসহ মোট ২৪ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে ঢাকা ব্যাংক লিমিটেড। আলোচিত অর্থবছরে এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩.৬৯ টাকা,  শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ২২.৮২ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) ২.২৬ টাকা।

ঘোষিত ডিভিডেন্ড শেয়ারহোল্ডারদের অনুমোদনের জন্য ঢাকা ব্যাংকের বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১৩ মে, বিকাল ৩টায় বসুন্ধরা কনভেনশন সেন্টারে ‍অনুষ্ঠিত হবে। এজন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ২১ এপ্রিল।

 

নিটল ইন্স্যুরেন্স:

সমাপ্ত অর্থবছরে ১৫ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে বীমা খাতের কোম্পানি নিটল ইন্স্যুরেন্স। আলোচিত অর্থবছরে এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩.৬১ টাকা,  শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ২০.৮৫ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) ৪.০২ টাকা।

ঘোষিত ডিভিডেন্ড শেয়ারহোল্ডারদের অনুমোদনের জন্য নিটল ইন্স্যুরেন্সের বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ৯ জনু, সকাল ১১টায় ট্রাস্ট মিলেনায়েতন, ঢাকা ক্যান্টনমেন্ট অনুষ্ঠিত হবে। এজন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ২৬ এপ্রিল।

 

শেয়ারবাজার/অ/মু

 

আপনার মন্তব্য

Top