আজ: শনিবার, ২০ এপ্রিল ২০২৪ইং, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৯ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

০৭ ফেব্রুয়ারী ২০১৭, মঙ্গলবার |

kidarkar

ডিএসইতে গেইনারের শীর্ষে আইসিবি এএমসিএল সেকেন্ড মিউচ্যুয়াল ফান্ড, সিএসইতে প্যাসিফিক ডেনিমস

top-10-Gainer_SharebazarNews-230x130শেয়ারবাজার ডেস্ক: সপ্তাহের তৃতীয় কার্যদিবসে মঙ্গল ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) টপটেন গেইনারের শীর্ষে রয়েছে আইসিবি এএমসিএল সেকেন্ড মিউচ্যুয়াল ফান্ড। অন্যদিকে একই অবস্থানে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) রয়েছে সদ্য অভিষেক ঘটা বস্ত্র খাতে তালিকাভুক্ত প্যাসিফিক ডেনিমস লিমিটেড। ডিএসই এবং সিএসই সূত্রে এই তথ্য পাওয়া গেছে।

ডিএসই: আজ ডিএসইতে আইসিবি এএমসিএল সেকেন্ড মিউচ্যুয়াল ফান্ডের প্রতি ইউনিট ৮ শতাংশ বা ০.৬০ টাকা বেড়েছে। এই ফান্ডটির ইউনিট প্রতি ৭.৫০ টাকা থেকে ৮.২০ টাকা পর্যন্ত ওঠানামা করে সর্বশেষ ৮.১০ টাকায় লেনদেন হয়। সারাদিনে ফান্ডটির ২ লাখ ৯১ হাজার ৯৮০টি ইউনিট ৭২বার হাত বদল হয়। যার বাজার দর ২৩ লাখ ২০ হাজার টাকা। ফান্ডটির শেয়ারদর গত একমাসে সর্বনিম্ন ছিল ৬.৩০ টাকা এবং সর্বোচ্চ ছিল ৯.৪০ টাকা।

ডিএসই’তে টপটেন গেইনারের তালিকায় থাকা অন্যান্য কোম্পানি গুলোর মধ্যে আনলিমা ইয়ার্নেয়ার শেয়ারদর বেড়েছে ৮.৯৬ শতাংশ, সেন্ট্রাল ফার্মার ৭.৪২ শতাংশ, প্রাইম ব্যাংক ফার্স্ট  আইসিবি এএমসিএল মিউচ্যুয়াল ফান্ডের ৯.৩৮ শতাংশ, আল-আরাফা ইসলামী ব্যাংকের ৭.১০ শতাংশ, সোস্যাল ইসলামী ব্যাংকের ৬.১৯ শতাংশ, এআইবিএল ফার্স্ট ইসলামিক  মিউচ্যুয়াল ফান্ডের ৭.৫০ শতাংশ, নাভানা সিএনজির ৫.৮৩ শতাংশ,  পিপলস ইন্স্যুরেন্সের ৫.১১ শতাংশ এবং জিকিউ বলপেনের শেয়ারদর বেড়েছে ৩.৫৪শতাংশ।

সিএসই: আজ লেনদেন শুরুর দিনেই প্যাসিফিক ডেনিমসের শেয়ারদর ১৬৭ শতাংশ বা ১৬.৭০ টাকা বেড়েছে। এই কোম্পানির শেয়ার দর আজ সর্বশেষ ২৬.৭০ টাকায় লেনদেন হয়।

আজ সারাদিনে কোম্পানিটির ৫৩ লাখ ৭০ হাজার ৩৯০টি শেয়ার ১২ হাজার ৩৯৭ বার হাত বদল হয়।

সিএসই’তে টপটেন গেইনারের তালিকায় থাকা অন্যান্য কোম্পানি গুলোর মধ্যে আইসিবি এএমসিএল সেকেন্ড মিউচ্যুয়াল ফান্ডের দর বেড়েছে ১০ শতাংশ, আনলিমা ইয়ার্নের ৯.৯৪ শতাংশ, প্রাইম টেক্সটাইলের ৯.৮৩ শতাংশ, আইসিবি সেকেন্ড এনআরবি মিউচ্যুয়াল ফান্ডের ৯.৭৮ শতাংশ, নাভানা সিএনজির ৮.২৫ শতাংশ, বিচ হ্যাচারীর ৭.২৭ শতাংশ, গ্রীণ ডেল্টা ইন্স্যুরেন্সের ৭.১৬ শতাংশ, সেন্ট্রাল ফার্ম৪ার ৭.০৩ শতাংশ এবং আল-আরাফা ইসলামী ব্যাংকের দর বেড়েছে ৬.৫৯ শতাংশ।

শেয়ারবাজারনিউজ/মা

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.