ডিএসইতে গেইনারের শীর্ষে বিকন ফার্মা, সিএসইতে সোনার বাংলা ইন্স্যুরেন্স

top-10-Gainer_SharebazarNews-230x130শেয়ারবাজার ডেস্ক: সপ্তাহের চতুর্থ  কার্যদিবস  বুধবার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) টপটেন গেইনারের শীর্ষে রয়েছে ওষুধ ও রসায়ন খাতের কোম্পানি বিকন ফার্মাসিউটিক্যালস লিমিটেড। অন্যদিকে একই অবস্থানে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) রয়েছে বীমা খাতের সোনার বাংলা ইন্স্যুরেন্স। ডিএসই এবং সিএসই সূত্রে এই তথ্য পাওয়া গেছে।

ডিএসই: আজ ডিএসইতে ‘বি’ ক্যাটাগরির বিকন ফার্মার শেয়ারদর ৯.৪৩ শতাংশ বা ২ টাকা বেড়েছে। এই কোম্পানির শেয়ারদর ২১.৪০ টাকা থেকে ২৩.৩০ টাকা পর্যন্ত ওঠানামা করে সর্বশেষ ২৩.২০ টাকায় লেনদেন হয়। সারাদিনে কোম্পানিটির ৪০ লাখ ৩ হাজার ৭১৭ টি শেয়ার মোট ২ হাজার ২১১ বার হাত বদল হয়। যার বাজার দর ৯ কোটি ১০ লাখ ৪০ হাজার টাকা। কোম্পানিটির শেয়ারদর গত একমাসে সর্বনিম্ন ছিল ২৩.৩০ টাকা এবং সর্বোচ্চ ছিল ২৬ টাকা।

ডিএসই’তে টপটেন গেইনারের তালিকায় থাকা অন্যান্য কোম্পানি গুলোর মধ্যে বেঙ্গল উইন্ডসোরের শেয়ারদর বেড়েছে ৯.৮০ শতাংশ, আইসিবি থার্ড এনআরবি মিউচ্যুয়াল ফান্ডের ৯ .৩৮ শতাংশ, ফার্স্ট  জনতা মিউচ্যুয়াল ফান্ডের ৮.৯৬ শতাংশ, ইউনিয়ন ক্যাপিটালের ৮.৩৭ শতাংশ, সেন্ট্রাল ফার্মার ৮.৩৭ শতাংশ, বিডি থাইয়ের ৮.৩৪ শতাংশ, এবি ব্যাংক ফার্স্ট  মিউচ্যুয়াল ফান্ডের ৭.৫৮ শতাংশ,  ট্রাস্ট ব্যাংক ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ডের ৭.৫৮ শতাংশ এবং ফিনিক্স ফাইন্যান্স ফার্স্ট  মিউচ্যুয়াল ফান্ডের শেয়ারদর বেড়েছে ৭.৪৬ শতাংশ।

সিএসই: আজ সোনার বাংলা ইন্স্যুরেন্সের শেয়ারদর ১০ শতাংশ বা ১.৭০ টাকা বেড়েছে। এই কোম্পানির শেয়ার দর আজ ১৮.৭০ টাকায় স্থির ছিল এবং সর্বশেষ ১৮.৭০ টাকায় লেনদেন হয়।

আজ সারাদিনে কোম্পানিটির ৫০ টি শেয়ার ১ বার হাত বদল হয়।

সিএসই’তে টপটেন গেইনারের তালিকায় থাকা অন্যান্য কোম্পানি গুলোর মধ্যে বিকন ফার্মার শেয়ারদর বেড়েছে ৯.৮৫ শতাংশ, জনতা ইন্স্যুরেন্সের ৯.৬২ শতাংশ, ফিনিক্স ইন্স্যুরেন্সের ৯.৩৭ শতাংশ, ইবিএল এনআরবি মিউচ্যুয়াল ফান্ডের ৮.৫৭ শতাংশ, বেঙ্গল উইন্ডসোরের ৮.৩১ শতাংশ, সিটি জেনারেল ইন্স্যুরেন্সের ৮.২৩ শতাংশ, সিনোবাংলার ৮.১৯ শতাংশ, সেন্ট্রাল ফার্মার ৮.০২ শতাংশ এবং ফার্স্ট  বাংলাদেশ ফিক্সড ফান্ডের দর বেড়েছে ৭.৯৩ শতাংশ।

শেয়ারবাজারনিউজ/মা

আপনার মন্তব্য

Top