বয়স্ক পিতা মাতার দেখবাল না করলে বেতন কাটা যাবে সরকারি চাকুরিজীবীদের

old parantশেয়ারবাজার ডেস্ক: রাজ্য বাজেট পেশ করতে গিয়ে ‘ঐতিহাসিক’ প্রস্তাব রাখলেন ভারতের অাসাম রাজ্যের অর্থমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা। কী সেই প্রস্তাব? সরকারি কর্মচারীরা যদি বৃদ্ধ পিতা-মাতার দেখভাল না করেন, তা হলে তাদের মাসের বেতন থেকে টাকা কাটা হবে। আর সেই টাকা পাঠিয়ে দেওয়া হবে তার পিতা-মাতার অ্যাকাউন্টে। অাসাম বিধানসভায় গত মঙ্গলবার রাজ্য বাজেট পেশ করতে গিয়ে এই প্রস্তাব রাখেন অর্থমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা।

বাজেট পেশের সময় অর্থমন্ত্রী বলেন, “বয়স্ক বাবা-মার দেখাশুনা করা প্রত্যেক নাগরিকের কর্তব্য। যদি কোনও সরকারি কর্মী তাঁর বাবা-মাকে অবহেলা করেন, তা হলে তাঁদের দেখাশুনা সরকারের কর্তব্য। সে ক্ষেত্রে সেই কর্মীর বেতন থেকে টাকা কেটে বাবা-মাকে দেওয়া হবে।”

বয়স্ক বাবা-মার প্রতি সন্তানদের অবহেলার অভিযোগ দেশের একটি গুরুত্বপূর্ণ সমস্যা হয়ে দাঁড়িয়েছে। অাসামে বিজেপি সরকারের এই পদক্ষেপ বিভিন্ন মহলে প্রশংসা কুড়ালেও ভোট ব্যাঙ্ক বাঁচাতেই এই মরিয়া প্রচেষ্টা বলে অভিযোগ বিরোধীদের। বাজেটে ৫ লক্ষ কর্মচারীকে এক জোড়া করে খাদির পোশাক দেওয়ার কথাও ঘোষণা করা হয়েছে। বিরোধীদের অভিযোগ, এই পদক্ষেপও ভোটের দিকে তাকিয়েই।

শেয়ারবাজারনিউজ/আ

আপনার মন্তব্য

*

*

Top