আজ: শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ইং, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

১১ ফেব্রুয়ারী ২০১৭, শনিবার |

kidarkar

মুরগির মাংস খেয়ে বিশ্বরেকর্ড

photo-1486791856শেয়ারবাজার ডেস্ক: মুরগির মাংস বা চিকেন খেতে কে না পছন্দ করে? চিকেন সুস্বাদু খাবার হওয়ায় অনেকেরই এটি পছন্দের শীর্ষে। চিকেন কারি, চিকেন ফ্রাই, চিকেন রোস্ট, চিকেন উইংসহ রয়েছে জিভে পানি আসার মতো আরো কত প্রকারের রেসিপি। তোমাদের মাঝেও হয়তো অনেক চিকেনভক্ত রয়েছে। মনে করে দেখ, একসঙ্গে সর্বোচ্চ কতগুলো চিকেন পিস খেয়েছে? খুব বেশি হবে না হয়তো, যতই সুস্বাদু হোক না কেন, কতটুকুই আর খাওয়া যায়? পেটে তো আর অসীম জায়গা নেই! এসব কথা বলার  পেছনে একটি কারণ রয়েছে, তা হলো আজ এমন এক লোকের গল্প বলব, যে কি না চিকেন খেয়েই করে ফেলেছে বিশ্বরেকর্ড!

মার্কিন সংবাদ অ্যাসোসিয়েটেড প্রেসের (এপি) বরাত দিয়ে এবিসি নিউজ এমন একটি খবর প্রকাশ করেছে। খবরটি হলো, যুক্তরাষ্ট্রের ফিলাডেলফিয়ায় ‘উইং বোউল ২৫’ শিরোনামে অনুষ্ঠিত হওয়া একটি প্রতিযোগিতায় মুরগির পাখা বা চিকেন উইং খাওয়ায় সবাইকে পেছনে ফেলে প্রথম হয়েছেন ৫০ বছর বয়সী বব সাউডেট নামের এক লোক। সবাইকে পেছনে ফেলতে তিনি খেয়েছেন ৪০৯ টুকরো মুরগির পাখা! বিশ্বাস করা যায়? চিন্তা করো একজন মানুষ কতটা পেটুক হলে এক বসায় ৪০০ টুকরো চিকেন উইং খেতে পারে।

এতগুলো চিকেন খেয়ে প্রথম পুরস্কার বিজয়ী হিসেবে সাউডেট জিতেছেন মেডেল, নগদ ১০ হাজার ডলার ও একটি গাড়ি। শুধু তাই নয়, এর ফলে তিনি করে ফেলেছেন সর্বাধিক চিকেন উইং খাওয়ার বিশ্বরেকর্ডও! বিচিত্র এই প্রতিযোগিতায় ৩৮৬ পিস চিকেন উইং খেয়ে দ্বিতীয় স্থান অধিকার করেছেন ব্রুনেলি, তিনি পেয়েছেন একটি মোটরসাইকেল।

শেয়ারবাজারনিউজ/এম.আর

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.