আজ: বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ইং, ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৩ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

১৪ ফেব্রুয়ারী ২০১৭, মঙ্গলবার |

kidarkar

সরে দাড়ালেন বিচারপতি সিদ্দিকুর রহমান মিঞা: ডিএসই’র নতুন চেয়ারম্যান আবুল হাশেম

dse-hashemশেয়ারবাজার রিপোর্ট: দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) পরিচালনা পর্ষদের চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন অধ্যাপক ড. আবুল হাশেম। আজ মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) অনুষ্ঠিত ডিএসইর বোর্ড সভায় সর্বসম্মতিক্রমে নতুন চেয়ারম্যান হিসেবে তাঁকে নিবাচির্ত করা হয়। ডিএসই’র ব্যবস্থাপনা পরিচালক মাজেদুর রহমান শেয়ারবাজারনিউজ ডটকমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে বিচারপতি সিদ্দিকুর রহমান মিঞা ব্যক্তিগত কারণ দেখিয়ে পরিচালনা পর্ষদের চেয়ারম্যান পদ থেকে সরে দাঁড়ান।

আবুল হাশেম ২০১০ সাল থেকে আজ পর্যন্ত ঢাকা স্টক এক্সচেঞ্জের স্বতন্ত্র পরিচালক হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন।

জানা যায়, অধ্যাপক হাশেম ঢাকা বিশ্ববিদ্যালয়ের একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের অনারারি অধ্যাপক হিসেবে কর্মরত আছেন। সাম্প্রতি তিনি ইউনিভার্সিটি অব স্কলার্স এর ভাইস চ্যান্সেলর হিসেবে নিয়োগপ্রাপ্ত হন। তার বর্ণাঠ্য পেশায় তিনি বাংলাদেশ বিশবিদ্যালয় মঞ্জুরী কমিশনের সদস্য, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার, সিনেট সদস্য, ফ্যাকাল্টি অব বিজনেস স্টাডিজ অনুষদের ডীন এবং একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের চেয়ারম্যান, হাজী মোহাম্মদ মহসিন হলের প্রভোস্ট, বাংলাদেশ শিল্প ব্যাংকের সাবেক পরিচালক, কুমিল্লা বিশ্ববিদ্যালয় এবং জাতীয় বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য এবং বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন প্রতিষ্ঠানে বৈচিএময় দায়িত্ব পালন করেছেন।

অধ্যাপক হাশেম চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে হিসাব বিজ্ঞান বিষয়ে এম.কম ডিগ্রী অর্জন করেন এবং একই বিষয়ে সাবেক সোভিয়েত রাশিয়ার মস্কো ইনস্টিটিউট অব ন্যাশনাল ইকোনমি থেকে পিএইচডি ডিগ্রী অর্জন করেন। এছাড়াও তিনি মার্কিন যুক্তরাষ্ট্রের বোস্টনে সাফোক বিশ্ববিদ্যালয় থেকে সিনিয়র ফুলব্রাইট স্কলার হিসেবে ফরেন ডাইরেক্ট ইনভেস্টমেন্ট এর উপর গবেষণা কাজ সম্পন্ন করেন।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.