আজ: শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ইং, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৮ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

১৫ ফেব্রুয়ারী ২০১৭, বুধবার |

kidarkar

উত্থানে চলছে লেনদেন

bazarশেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের চতুর্থ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের উত্থানে চলছে লেনদেন। এদিন শুরু থেকে ধীরে ধীরে বাড়তে থাকে সূচক। বুধবার লেনদেন শুরুর প্রথম দেড় ঘন্টায় সূচকের পাশাপাশি বেড়েছে বেশীরভাগ কোম্পানির শেয়ার দর। আর টাকার অংকে লেনদেন আগের দিনের তুলনায় স্বাভাবিক অবস্থানে রয়েছে। আলোচিত সময় পর্যন্ত ডিএসইতে লেনদেন হয়েছে ৪৪৯ কোটি টাকা।

বিশ্লেষণে দেখা গেছে, আজ দুপুর ১২টায় ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১১ পয়েন্টে বেড়ে অবস্থান করছে ৫৬১০ পয়েন্টে। আর ডিএসইর শরিয়াহ সূচক ১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩১০ এবং ডিএসই-৩০ সূচক ১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২০৩৫ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ৩১৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৭১টি, দর কমেছে ৯১টি এবং অপরিবর্তিত রয়েছে ৫৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের। এ সময় টাকার অংকে লেনদেন হয়েছে ৪৪৯ কোটি ৯১ লাখ ৪৪ হাজার টাকা।

এর আগের কার্যদিবস অর্থাৎ মঙ্গলবার দুপুর ১২টায় ডিএসই ব্রড ইনডেক্স ১৯ পয়েন্ট বেড়ে অবস্থান করে ৫৫৭৮ পয়েন্টে। ডিএসইর শরিয়াহ সূচক ৫ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১৩০৪ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৫ পয়েন্ট বেড়ে অবস্থান করে ২০৩০ পয়েন্টে। সে সময় টাকার অংকে লেনদেন হয়েছিলো ৪৫৮ কোটি ৮৭ লাখ ৪৬ হাজার টাকা।

এদিকে, দুপুর ১২ টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৯ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১০ হাজার ৫০৪ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ২০৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১১১টির, দর কমেছে ৫৯টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৫ কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের দর। যা টাকার অংকে ২৬ কোটি ১৩ লাখ ৮২ হাজার টাকা।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.