নতুন সুবিধা নিয়ে আসছে হোয়াটসঅ্যাপ

Whatsappশেয়ারবাজার ডেস্ক: হোয়াটসঅ্যাপইনস্ট্যান্ট মেসেজিং সার্ভিস হোয়াটসঅ্যাপে এবার যুক্ত হতে যাচ্ছে স্ট্যাটাস ফিচার। নতুন এই ফিচারটি ব্যবহার করে কোনও হোয়াটসঅ্যাপ ব্যবহারকারী তার অ্যাকাউন্টে ছবি বা ভিডিও শেয়ার করতে পারবেন ২৪ ঘণ্টার জন্য। অ্যাপলের মোবাইল অপারেটিং সিস্টেম আইওস এর জন্য তৈরি হোয়াটসঅ্যাপের নতুন একটি বেটা সংস্করণে পরীক্ষামূলকভাবে রাখা হয়েছে ফিচারটিকে। প্রযুক্তিবিষয়ক ওয়েবসাইট ডাব্লিউএবেটাইনফর বরাত দিয়ে মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) এ খবর দিয়েছে ভারতীয় সংবাদপত্র ডিএনএ ইন্ডিয়া।

খবরে বলা হয়, কিছুদিন আগে ইনস্ট্যান্ট মেসেজিংয়ের আরেক জনপ্রিয় প্ল্যাটফর্ম স্ন্যাপচ্যাট চালু করে স্টোরিজ নামের একটি ফিচার। অনেকটা সেই ফিচারের আদলেই হোয়াটসঅ্যাপে যোগ করা হয়েছে স্ট্যাটাস ফিচারটি। শুরুতে অ্যাপলের মোবাইল ডিভাইসগুলোর (আইফোন, আইপ্যাড, আইপড টাচ) জন্য অবমুক্ত হবে ফিচারটি। ইনস্ট্যান্ট মেসেজিং অ্যাপ হওয়ায় হোয়াটসঅ্যাপে এতদিন ছবি বা ভিডিও শেয়ার করার সুযোগ ছিল না। নতুন স্ট্যাটাস ফিচারটির মাধ্যমে এই সুবিধাই পেতে যাচ্ছেন হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা। তবে ছবি বা ভিডিও শেয়ার করা যাবে মাত্র ২৪ ঘণ্টার জন্য। এই সময়ের পর স্বয়ংক্রিয়ভাবেই হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট থেকে ডিলিট হয়ে যাবে শেয়ার করা ছবি বা ভিডিও।

ডাব্লিউএবেটাইনফো জানিয়েছে, নতুন ফিচারটিতে প্রাইভেসি সেটিংও থাকছে। ফলে হোয়াটসঅ্যাপেও শেয়ার করা ভিডিও বা ছবি কে কে দেখতে পাবে, তা নির্ধারণ করতে পারবেন ব্যবহারকারী। এর আগে, চলতি মাসের শুরুর দিকে হোয়াটসঅ্যাপ চালু করে দ্বি-স্তরবিশিষ্ট ভেরিফিকেশন ব্যবস্থা। এর ফলে হোয়াটসঅ্যাপে লগ ইনের জন্য ফোন নম্বরের পাশাপাশি ছয় ডিজিটের একটি কোড প্রবেশ করাতে হবে। বিকল্প ব্যবস্থা হিসেবে একটি ইমেইল ঠিকানাও ব্যবহার করা যাবে। তবে ইমেইল ঠিকানাটি হোয়াটসঅ্যাপ যাচাই করে না বলে ইমেইল ঠিকানা ব্যবহারের ক্ষেত্রে সতর্ক থাকতে হবে ব্যবহারকারীকেই।

আপনার মন্তব্য

*

*

Top