দেড় ঘন্টায় লেনদেন ৩৮৬ কোটি টাকা

bazarশেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের মিশ্র প্রবণতায় চলছে লেনদেন। এদিন শুরু থেকে সূচকে উত্থান-পতন ঘটতে থাকে। বৃহস্পতিবার লেনদেন শুরুর প্রথম দেড় ঘন্টায় সূচকের পাশাপাশি কমেছে বেশীরভাগ কোম্পানির শেয়ার দর। তবে টাকার অংকে লেনদেন আগের দিনের তুলনায় কিছুটা কমেছে। আলোচিত সময় পর্যন্ত ডিএসইতে লেনদেন হয়েছে ৩৮৬ কোটি টাকা।

বিশ্লেষণে দেখা গেছে, আজ দুপুর ১২টায় ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ২ পয়েন্টে কমে অবস্থান করছে ৫৫৭৮ পয়েন্টে। আর ডিএসইর শরিয়াহ সূচক ১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩০৫ এবং ডিএসই-৩০ সূচক ০.৫৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২০২৬ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ৩১১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১২৩টি, দর কমেছে ১৩৩টি এবং অপরিবর্তিত রয়েছে ৫৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের। এ সময় টাকার অংকে লেনদেন হয়েছে ৩৮৬ কোটি ৭৪ লাখ ৮৪ হাজার টাকা।

এর আগের কার্যদিবস অর্থাৎ বুধবার দুপুর ১২টায় ডিএসই ব্রড ইনডেক্স ১১ পয়েন্ট বেড়ে অবস্থান করে ৫৬১০ পয়েন্টে। ডিএসইর শরিয়াহ সূচক ১ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১৩১০ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১ পয়েন্ট বেড়ে অবস্থান করে ২০৩৫ পয়েন্টে। সে সময় টাকার অংকে লেনদেন হয়েছিলো ৪৪৯ কোটি ৯১ লাখ ৪৪ হাজার টাকা।

এদিকে, দুপুর ১২ টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৭ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১০ হাজার ৪৭৯ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ১৮১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৬৬টির, দর কমেছে ৮২টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৩ কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের দর। যা টাকার অংকে ২২ কোটি ৪৫ লাখ ৯১ হাজার টাকা।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মন্তব্য

*

*

Top