৪ প্রতিষ্ঠানের ডিভিডেন্ড ঘোষণা

Divedentশেয়ারবাজার ডেস্ক: সপ্তাহজুড়ে বিনিয়োগকারীদের জন্য সমাপ্ত অর্থবছরের ডিভিডেন্ড ঘোষণা করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ৪টি প্রতিষ্ঠান। এগুলো হলো: লংকাবাংলা ফাইন্যান্স, বিএসসি, গ্রিন ডেল্টা ইন্স্যুরেন্স এবং এসসিসিবিএল ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

লংকাবাংলা ফাইন্যান্স:

লংকাবাংলা ফাইন্যান্স লিমিটেড ৩০ জুন, ২০১৬ সমাপ্ত অর্থবছরের জন্য ১৫ শতাংশ ক্যাশ এবং ১৫ শতাংশ স্টকসহ মোট ৩০ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে এ কোম্পানিটির কর পরিশোধের পর মুনাফা হয়েছে (সমন্বিত) ৭৯ কোটি ৫৬ লাখ ৪০ হাজার টাকা, শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) ২.৮৭ টাকা, শেয়ার প্রতি সমন্বিত সম্পদ (এনএভিপিএস) হয়েছে ২৪.১৬ টাকা এবং শেয়ার প্রতি সমন্বিত কার্যকরি নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) হয়েছে ৯.০২ টাকা।

ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ৩০ মার্চ, সকাল ১১ টায় অনুষ্ঠিত হবে। আর এ সংক্রান্ত  রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ৯ মার্চ।

গ্রিন ডেল্টা ইন্সুরেন্স:

গ্রিন ডেল্টা ইন্সুরেন্স কোম্পানি লিমিটেডের পরিচালনা পর্ষদ ৩১ ডিসেম্বর ২০১৬ সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য ২০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে এ কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) ৩.০৮ টাকা, শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ৬৯.৯৩ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরি নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) হয়েছে ০.১৬ টাকা (নেগেটিভ)।

বাংলাদেশ শিপিং কর্পোরেশ:

বিনিয়োগকারীদের জন্য ৩০ জুন, ২০১৬ সমাপ্ত অর্থবছরের জন্য ১২ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৪ টাকা ৯৪ পয়সা। শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) ৬১০ টাকা এবং শেয়ার প্রতি নগদ কার্যকর প্রবাহ (এনওসিএফপিএস) ৭ টাকা ৭১ পয়সা (মাইনাস)।

ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১৯ মার্চ, চট্টগ্রামে অনুষ্ঠিত হবে। এজন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে আগামী ৬ মার্চ।

এনসিসিবিএল ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড:

এনসিসিবিএল ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড ৩১ ডিসেম্বর ২০১৬ সমাপ্ত অর্থবছরের জন্য ইউনিট হোল্ডারদের সাড়ে ৪ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে।

শেয়ারবাজারনিউজ/মু

 

আপনার মন্তব্য

*

*

Top