যে কারণে উভয় স্টক একচেঞ্জে লুজারের শীর্ষে প্রাইম ফাইন্যান্স

TOP-10- Loser -sharebazarnews, লুজারের শীর্ষেশেয়ারবাজার ডেস্ক: সপ্তাহের তৃতীয় কার্যদিবসে উভয় স্টক একচেঞ্জে লুজারের শীর্ষে রয়েছে আর্থিক খাতের কোম্পানি প্রাইম ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড। আজ বুধবার ঢাকা স্টক একচেঞ্জে (ডিএসই) কোম্পানিটির ৯.৬১ শতাংশ এবং চট্টগ্রাম স্টক একচেঞ্জে (সিএসই) ১১.৪২ শতাংশ শেয়ার দর কমে লুজারের শীর্ষে উঠে আসে। উভয় স্টক একচেঞ্জ সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, প্রাইম ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড ৩১ ডিসেম্বর ২০১৬ সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদেন জন্য কোন প্রকার ডিভিডেন্ড ঘোষণা করেনি।  তাছাড়া সমাপ্ত অর্থবছরে কোম্পানিটি লোকসানে রয়েছে তাই কোম্পানির শেয়ার থেকে বিনিয়োগকারীরা মুখ ফিরেয়ে নিয়েছে।

সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত লোকসান হয়েছে ৩.৪৮টাকা, শেয়ার প্রতি সমন্বিত সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১০.২১ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমান (এনওসিএফপিএস) হয়েছে ৩.৩৪ টাকা (নেগেটিভ)।

ডিএসইতে প্রাইম ফাইন্যান্সের আজ ১১ লাখ ২৮ হাজার ৩২২টি শেয়ার ৩৯৩ বার হাতবদল হয়। আর সারাদিনে কোম্পানির শেয়ার দর ৬.৯০ টাকা থেকে ১৩.২০ টাকায় উঠানামা করে সর্বশেষ ৯.৪০ টাকায় লেনদেন হয়।

ডিএসইতে দর কমার অন্যান্য কোম্পানির মধ্যে আইসিবি ফার্স্ট এনআরবি মিউচ্যুয়াল ফান্ডের ৭.১১ শতাংশ, এপেক্স স্পিনিংয়ের ৫.০৮ শতাংশ, সাভার রিফ্যাক্টরিজের ৪.৫৬ শতাংশ, ইমাম বাটনের ৪.৪৬ শতাংশ, ইন্টারন্যাশনাল লিজিং অ্যান্ড ফাইন্যান্সের ৪.১৯ শতাংশ, জিলবাংলা সুগার মিলসের ৩.৯১ শতাংশ, এইচআর টেক্সটাইলের ৩.৩৮ শতাংশ, এপেক্স ট্যানারীর ৩.৩১ শতাংশ এবং বিআইএফসির ৩.০৯ শতাংশ শেয়ার দর কমেছে।

এদিকে, সিএসইতে আজ প্রাইম ফাইন্যান্সের ৯৩ হাজার ৩০টি শেয়ার ৭৯ বার হাতবদল হয়। আর সারাদিনে কোম্পানির শেয়ার দর ৯ টাকা থেকে ৯.৫০ টাকায় উঠানামা করে সর্বশেষ ৯.৩০ টাকায় লেনদেন হয়।

সিএসইতে দর কমার অন্যান্য কোম্পানির মধ্যে এপেক্স স্পিনিংয়ের ৭.১৭ শতাংশ, পপুলার লাইফ ইন্স্যুরেন্সের ৬.৭৯ শতাংশ, গ্রীণ ডেল্টা ইন্স্যুরেন্সের ৫.৪৫ শতাংশ, পিপলস ইন্স্যুরেন্সের ৫ .২৬ শতাংশ, ন্যাশনাল টির ৫.০৫ শতাংশ, স্ট্যান্ডার্ড ইন্স্যুরেন্সের ৪.৪৪ শতাংশ, ফারইস্ট ইসলামী লাইফ ইন্স্যুরেন্সের ৩.৯৪ শতাংশ, এশিয়ান টাইগার সন্ধানী লাইফ গ্রোথ ফান্ডের ৩.৭৩ শতাংশ এবং বাংলাদেশ ন্যাশনাল ইন্স্যুরেন্সের ৩.৫২ শতাংশ শেয়ার দর কমেছে।

শেয়ারবাজারনিউজ/এম.আর

আপনার মন্তব্য

Top