পিএসিএলের সম্পত্তি জব্দ: বিনিয়োগকারীদের অর্থ ফিরিয়ে দেবে সেবি

sebiশেয়ারবাজার রিপোর্ট: ভারতের রিয়েল স্টেট কোম্পানি পিএসিএলের সকল সম্পত্তি বাজেয়াপ্ত করেছে দেশটির নিয়ন্ত্রক সংস্থা সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ বোর্ড অব ইন্ডিয়া (সেবি)। দীর্ঘদিন ধরে চলতে থাকা পিএসিএল ও সেবি’র মধ্যকার মামলার অবশেষে নিষ্পত্তি হয়ে সেবির দিকে রায় দিয়েছে দেশটির সুপ্রিম কোর্ট । আজ ২২ ফেব্রুয়ারি এ সংক্রান্ত সংবাদ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে সেবি।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, পিএসিএলের সকল সম্পত্তি জব্দ করে বিক্রি করে বিনিয়োগকারীদের অর্থ পরিশোধ করা হবে। এক্ষেত্রে এ কোম্পানির সকল বিনিয়োগকারীকে সেবির গঠিত কমিটির কাছে প্রয়োজনীয় কাগজপত্র জমা দিতে বলা হয়েছে। এছাড়া এ কোম্পানি বা এর সব সাবসিডিয়ারি কোম্পানির যাবতীয় সম্পত্তি কেনা-বেচা থেকে সকলকে বিরত থাকতে নির্দেশ দিয়েছে সেবি।

উল্লেখ্য, মিথ্যা প্রলোভন দিয়ে অবৈধভাবে বিনিয়োগকারীদের কাছ থেকে ৬০ হাজার কোটি রুপি উত্তোলন করেছে রিয়েল স্টেট কোম্পানি পিএসিএল। এ বিষয়ে বিনিয়োগকারীদের অভিযোগের প্রেক্ষিতে প্রমাণ পায় সেবি। সেবি’র পক্ষ থেকে প্রথমে কোম্পানিকে টাকা ফেরত দিতে বলা হলেও কোম্পানিটি তা করেনি। পরবর্তীতে এ কোম্পানির বিরুদ্ধে মামলা দায়ের করে সেবি। সে মামলার প্রেক্ষিতে সুপ্রিম কোর্ট সেবির পক্ষ্যে রায় প্রদান করে।

শেয়ারবাজারনিউজ/ম.সা

আপনার মন্তব্য

*

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top