ডাচ-বাংলা ব্যাংকের ডিভিডেন্ড ঘোষণা

dutchশেয়ারবাজার রিপোর্ট: ৩১ ডিসেম্বর, ২০১৬ সমাপ্ত হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের ৩০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দেওয়ার সুপারিশ করেছে ডাচ-বাংলা ব্যাংক লিমিটেডের পরিচালনা পর্ষদ। অর্থাৎ প্রত্যেক শেয়ারহোল্ডার ১০ টাকা মূল্যের প্রতিটি শেয়ারের বিপরীতে ৩ টাকা করে পাবেন।

২২ ফেব্রুয়ারি সন্ধায় অনুষ্ঠিত ব্যাংকটির পর্ষদ সভায় ৩০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ডের সুপারিশ করা হয়। পাশাপাশি সভায় জানুয়ারি থেকে ডিসেম্বর’১৬ পর্যন্ত সময়ের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুমোদন এবং বার্ষিক সাধারণ সভার (এজিএম) তারিখ ঘোষণা করা হয়। কোম্পানি সচিব মনিরুল আলম শেয়ারবাজারনিউজ ডটকমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

ঘোষণা অনুযায়ী ব্যাংক নিরীক্ষা প্রতিবেদন এবং ডিভিডেন্ড অনুমোদনের জন্য আগামী ৩০ মার্চ ঢাকা ক্যান্টমেন্টে এজিএম করবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১৫ মার্চ।

২০১৬ বছরে ব্যাংকটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৮ টাকা ৮১ পয়সা। যা এর আগের বছর ছিল ১৫ টাকা ১০ পয়সা। দেখা যাচ্ছে ইপিএস ৬ টাকা ২৯ পয়সা অর্থাৎ ৪২ শতাংশ কমেছে। ২০১৫ সালে ব্যাংকটি শেয়ারহোল্ডারদের ৪০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দিয়েছিল।

এই সময়ে শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ৮৮ টাকা ৩০ পয়সা এবং শেয়ার প্রতি নগদ কার্যকর প্রবাহ (এনওসিএফপিএস) ২৪ টাকা ৫৭ পয়সা।

শেয়ারবাজারনিউজ/আ

 

আপনার মন্তব্য

Top