আজ: শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ইং, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৮ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২৪ ফেব্রুয়ারী ২০১৭, শুক্রবার |

kidarkar

১২ শতাংশ দর হারালো আরএন স্পিনিং

TOP-10- Loser -sharebazarnews, লুজারের শীর্ষেশেয়ারাবাজার ডেস্ক: বিদায়ী সপ্তাহে উভয় স্টক একচেঞ্জে দর পতনের শীর্ষে অবস্থান করছে বস্ত্র খাতের কোম্পানি আরএন স্পিনিং মিলস লিমিটেড। গেল সপ্তাহে ঢাকা স্টক একচেঞ্জে (ডিএসই) আরএন স্পিনিংয়ের শেয়ার দর ১২.০৯ শতাংশ এবং চট্টগ্রাম স্টক একচেঞ্জে (সিএসই) ১১.২৫ শতাংশ বৃদ্ধি পেয়েছে। উভয় স্টক একচেঞ্জ সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, আর এন স্পিনিং বিনিয়োগকারীদের জন্য ৩০ জুন, ২০১৬ সমাপ্ত অর্থবছরে ২০ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে। এছাড়া গত তিন বছরের অর্থাৎ (২০১২, ২০১৩ এবং ২০১৪) জন্য কোন প্রকার ডিভিডেন্ড দেয়নি আর এতে কোম্পানিটি বিনিয়োগকারীদের অনেক হতাশা করেছে। তাই কোম্পানির শেয়ার থেকে মুখ ফিরেয়ে নিচ্ছে বিনিয়োগকারীরা।

ডিএসইতে বিদায়ী সপ্তাহে আরএন স্পিনিং ৩৫ কোটি ২৪ লাখ ৫৭ হাজার টাকার শেয়ার লেনদেন হয়। যা গড় প্রতি লেনদেন হয় ৮ কোটি ৮১ লাখ ১৪ হাজার ২৫০ টাকা।

ডিএসইতে দর হারানোর তালিকায় থাকা অন্যান্য কোম্পানির মধ্যে আইসিবি এএমসিএল ফার্স্ট এনআরবি মিউচ্যুয়াল ফান্ডের ৯.৯১ শতাংশ, ডাচ-বাংলা ব্যাংকের ৮.৫১ শতাংশ, আইসিবি ইসলামী ব্যাংকের ৭.২৭ শতাংশ, আনলিমা ইর্য়ানের ৭.০৫ শতাংশ, ঝিল বাংলা সুগার মিলসের ৬.৮৯ শতাংশ, ইস্টার্ণ ইন্স্যুরেন্সের ৬.৮২ শতাংশ, জাহিন টেক্সের ৬.৫২ শতাংশ, দুলামিয়া কটনের ৫.৮৮ শতাংশ এবং রহিমা ফুডের ৫.৩০ শতাংশ শেয়ার দর কমেছে।

এদিকে, সিএসইতে বিদায়ী সপ্তাহে আরএন স্পিনিংয়ের ৪ কোটি ৭৯ লাখ ৭৮ হাজার ৩৪৮ টাকার শেয়ার লেনদেন হয়।

সিএসইতে দর হারানোর শীর্ষে থাকা অন্যান্য কোম্পানির মধ্যে ভ্যানগার্ড এএমএল রূপালী ব্যাংক ব্যালেন্স ফান্ডের ৮.২৪ শতাংশ, আইসিবি এএমসিএল ফার্স্ট এনআরবি মিউচ্যুয়াল ফান্ডের ৭.৮২ শতাংশ, গ্রীণ ডেল্টা ইন্স্যুরেন্সের ৭.০৬ শতাংশ, পপুলার লাইফ ইন্স্যুরেন্সের ৬.৭৯ শতাংশ, এশিয়া প্যাসিফিক জেনারেল ইন্স্যুরেন্সের ৬.১৬ শতাংশ, ফাইন ফুডের ৬.১৩ শতাংশ, আনলিমা ইর্য়ানের ৫.৯৭ শতাংশ, ডাচ-বাংলা ব্যাংকের ৫.৮৪ শতাংশ এবং বেক্সিমকো সিনথেটিকসের ৫.৭৪ শতাংশ শেয়ার দর কমেছে।

শেয়ারবাজারনিউজ/এম.আর

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.