আজ: শনিবার, ২০ এপ্রিল ২০২৪ইং, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৯ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২৩ ফেব্রুয়ারী ২০১৭, বৃহস্পতিবার |

kidarkar

দুই কোম্পানির ডিভিডেন্ড ঘোষণা

Divident_sb news_ডিভিডেন্ডশেয়ারবাজার রিপোর্ট: ডিভিডেন্ড ঘোষণা করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত দুই কোম্পানি। কোম্পানিগুলো হল: আর্থিক খাতের ইউনাইটেড ফাইন্যান্স লিমিটেড এবং বীমা খাতের রিলায়েন্স ইন্স্যুরেন্স লিমিটেড। বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) এসব কোম্পানি ৩১ ডিসেম্বর ২০১৬ সমাপ্ত অর্থ বছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনার পাশাপাশি ডিভিডেন্ড ঘোষণা করে।

এর মধ্যে, আর্থিক খাতের কোম্পানি ইউনাইটেড ফাইন্যান্স লিমিটেড ৩১ ডিসেম্বর ২০১৬ সমাপ্ত অর্থবছরের জন্য ৫ শতাংশ স্টক এবং ১০ শতাংশ ক্যাশ (মোট ১৫ শতাংশ) ডিভিডেন্ড ঘোষণা করেছে।

ইউনাইটেড ফাইন্যান্স সমাপ্ত অর্থবছরে শেয়ার প্রতি আয় (ইপিএস) ১.৮৪ টাকা, শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ১৭.২৯ টাকা। এছাড়া আলোচিত সময়ে কোম্পানির শেয়ার প্রতি নিট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ২.৮৬ (নেগেটিভ)

ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৭ এপ্রিল সকাল ১০টায় রাজধানীর লেডিস ক্লাবে অনুষ্ঠিত হবে। আর এ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১৬ মার্চ।

অন্যদিকে, বীমা খাতের কোম্পানি রিলায়েন্স ইন্স্যুরেন্সের একই অর্থ জন্য ১৫ শতাংশ ক্যাশ ও ১০ শতাংশ স্টক ডিভিডেন্ডসহ মোট ২৫ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। আজ ২৩ অনুষ্ঠিত কোম্পানির পরিচালনা পর্ষদের সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

জানা যায়, সমাপ্ত অর্থবছরে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৪.৫৩ টাকা। গত অর্থবছরের একই সময়ে ইপিএস ছিল ৪.০১ টাকা। শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ০.৫৬ টাকা। গত অর্থবছরের একই সময়ে ছিল ২.৫১ টাকা। এছাড়া শেয়ার প্রতি নেট সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ৫৫.৮১ টাকা। গত অর্থবছরের একই সময়ে ছিল ৫২.৬০ টাকা।

ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেট ১৬ মার্চ নির্ধারণ করা হয়েছে। এছাড়া কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ৩০ এপ্রিল সকাল ১১ টায় গুলশান,ঢাকার লেকশো’র হোটেলে অনুষ্ঠিত হবে।

এদিকে কোম্পনিটি চট্টগ্রাম, আগ্রাবাদে, আজিজ কোর্টের ৫তম তলায় ৫ হাজার ৯০৫ স্কয়ার ফিটের ফ্লোর কেনার সিদ্ধান্ত নিয়েছে। যার মূল্য দাঁড়িয়েছে ৬ কোটি ৭৩ লাখ ৬০ হাজার টাকা। আইডিআর এর অনুমোদন পাওয়ার পরই ফ্লোর কেনার বিষয়টি চূড়ান্ত করা হবে।

শেয়ারবাজারনিউজ/রু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.