আজ: বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ইং, ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৩ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২৬ ফেব্রুয়ারী ২০১৭, রবিবার |

kidarkar

গ্যাসের দাম পূননির্ধারণ করেছে তিতাস গ্যাস

titas-gasশেয়ারবাজার ডেস্ক: গ্যাসের দাম পুননির্ধারণ করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত বিদ্যুৎ ও জ্বলানী খাতের তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড। গত ২৩ ফেব্রুয়ারি বাংলাদেশ এনার্জি রেগুলেটারি কমিশনের এক প্রজ্ঞাপনের ভিত্তিতে কোম্পানিটি ভোক্তা লেভেলে গ্যাসের দাম বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র জানায়, তিতাসের গ্যাস সরবরাহকারী বিভিন্ন প্রতিষ্ঠানে প্রতি ঘন মিটারে গ্যাসের নতুন মূল্য কার্যকর হবে আগামী ১লা মার্চ ও ১লা জুন থেকে। এরই মধ্যে গ্যাস সরবরাহকারী বিভিন্ন প্রতিষ্ঠানের গ্যাসের নতুন ও পুরোনো মূল্য তালিকা তৈরি করেছে।

বিদ্যুৎ সরবরাহকারী প্রতিষ্ঠান: এর জন্য বর্তমান মূল্য (১.০৩.২০১৭) ২.৯৯ টাকা, (১.০৬.২০১৭) ৩.১৬ টাকা। যা আগে ছিল (০১.০৯.২০১৫) ২.৮১ টাকা।

ক্যাপটিভ পাওয়ার: এ ধরনের প্রতিষ্ঠানের জন্য বর্তমান মূল্য (১.০৩.২০১৭) ৮.৯৮ টাকা, (১.০৬.২০১৭) ৯.৬২ টাকা। যা আগে ছিল (০১.০৯.২০১৫) ৮.৩৬ টাকা।

সার কারখানা: এ প্রতিষ্ঠানের জন্য বর্তমান মূল্য (১.০৩.২০১৭) ২.৬৪ টাকা, (১.০৬.২০১৭) ২.৭১ টাকা। যা আগে ছিল (০১.০৯.২০১৫) ২.৫৮ টাকা।

ইন্ডাট্রিজ: এর ধরনের প্রতিষ্ঠানের জন্য বর্তমান মূল্য (১.০৩.২০১৭) ৭.২৪ টাকা, (১.০৬.২০১৭) ৭.৭৬ টাকা। যা আগে ছিল (০১.০৯.২০১৫) ৬.৭৪ টাকা।

চা বাগান: এর জন্য বর্তমান মূল্য (১.০৩.২০১৭) ৬.৪৩ টাকা, (১.০৬.২০১৭) ৭.৪২ টাকা। যা আগে ছিল (০১.০৯.২০১৫) ৬.৪৫ টাকা।

বাণিজ্যিক এলাকা: এর জন্য বর্তমান মূল্য (১.০৩.২০১৭) ১৪.২০ টাকা, (১.০৬.২০১৭) ১৭.০৪ টাকা। যা আগে ছিল (০১.০৯.২০১৫) ১১.৩৬ টাকা।

সিএনজি: এর জন্য বর্তমান মূল্য (১.০৩.২০১৭) ৩৮ টাকা, (১.০৬.২০১৭)৪০ টাকা। যা আগে ছিল (০১.০৯.২০১৫)৩৫ টাকা।

বাসা-বাড়ি: এর জন্য মিটার অনুযায়ী (১.০৩.২০১৭) ৭.১০ টাকা, (১.০৬.২০১৭) ১১.২০ টাকা। যা আগে ছিল (০১.০৯.২০১৫)৭ টাকা। এক চুলার জন্য (১.০৩.২০১৭) ৭৫০ টাকা, (১.০৬.২০১৭) ৯০০ টাকা। যা আগে ছিল (০১.০৯.২০১৫)৬০০ টাকা। আর দুই চুলার জন্য (১.০৩.২০১৭) ৮০০ টাকা, (১.০৬.২০১৭) ৯৫০ টাকা। যা আগে ছিল (০১.০৯.২০১৫)৬৫০ টাকা।

এছাড়া সিএনজি গ্যাস প্রতি ঘন মিটারে প্রথম ও দ্বিতীয় ধাপে যথাক্রমে- ৩০ টাকা ও ৩২ টাকা এবং অপারেটর মার্জিনে ৮ টাকা অর্ন্তভুক্ত করা হয়েছে।

উল্লেখ্য, গ্যাস বিতরণের অন্যান্য সেবা অপরিবর্তিত থাকবে। এছাড়া তিতাস গ্যাসেরও অন্যান্য বিতরণ মার্জিন অপরিবরর্তিত থাকবে বলে উল্লেখ করা হয়েছে।

শেয়ারবাজারনিউজ/এম.আর

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.