আজ: শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ইং, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৮ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২৬ ফেব্রুয়ারী ২০১৭, রবিবার |

kidarkar

লেনদেনে গতি বাড়ছে

bazarশেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের প্রথম কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের উর্ধ্বমুখী প্রবণতায় চলছে লেনদেন। এদিন শুরু থেকেই সূচকে মিশ্র প্রবণতা লক্ষ করা যায়। রোববার লেনদেন শুরুর প্রথম দেড় ঘন্টায় সূচকের পাশাপাশি বেড়েছে বেশীরভাগ কোম্পানির শেয়ার দর। আর টাকার অংকে লেনদেন আগের দিনের তুলনায় কিছুটা বেড়েছে। আলোচিত সময় পর্যন্ত ডিএসইতে লেনদেন হয়েছে ৬০২ কোটি টাকা।

বিশ্লেষণে দেখা গেছে, আজ দুপুর ১২টায় ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৪ পয়েন্টে বেড়ে অবস্থান করছে ৫৬২৯ পয়েন্টে। আর ডিএসইর শরিয়াহ সূচক ২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩১১ এবং ডিএসই-৩০ সূচক ১ পয়েন্ট কমে অবস্থান করছে ২০৩৫ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ৩০১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৩১টি, দর কমেছে ১২৩টি এবং অপরিবর্তিত রয়েছে ৪৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের। এ সময় টাকার অংকে লেনদেন হয়েছে ৬০২ কোটি ৮ লাখ ৫০ হাজার টাকা।

এর আগের কার্যদিবস অর্থাৎ বৃহস্পতিবার দুপুর ১২টায় ডিএসই ব্রড ইনডেক্স ৭ পয়েন্ট কমে অবস্থান করে ৫৬১৮ পয়েন্টে। ডিএসইর শরিয়াহ সূচক ২ পয়েন্ট কমে অবস্থান করে ১৩১০ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ০.৪৫ পয়েন্ট বেড়ে অবস্থান করে ২০৩৩ পয়েন্টে। সে সময় টাকার অংকে লেনদেন হয়েছিলো ৫০৭ কোটি ৪১ লাখ ৩৩ হাজার টাকা।

এদিকে, দুপুর ১২ টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১৩ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১০ হাজার ৫৭৭ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ১৮২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৮৮টির, দর কমেছে ৭৭টির এবং অপরিবর্তিত রয়েছে ২২ কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের দর। যা টাকার অংকে ৩৭ কোটি ৯ লাখ ৫৩ হাজার টাকা।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.