আজ: সোমবার, ১৯ এপ্রিল ২০২১ইং, ৬ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ৫ই রমজান, ১৪৪২ হিজরি

সর্বশেষ আপডেট:

২৬ ফেব্রুয়ারী ২০১৭, রবিবার |

বিএসইসি’র সঙ্গে বৈঠক: ৯ ইস্যুর বাস্তবায়ন চায় ডিএসই

Press Release_26.02.2017শেয়ারবাজার রিপোর্ট: আসন্ন ২০১৭-১৮ অর্থবছরের বাজেটকে সামনে রেখে এবং পুঁজিবাজার উন্নয়নকল্পে এক্সচেঞ্জগুলোর শতভাগ কর অবকাশ সুবিধা, ক্লিয়ারিং কোম্পানি গঠনে শতভাগ মালিকানা, বুক বিল্ডিং সিস্টেমের সংশোধন, ট্রেডিং এর সময় বৃদ্ধি করণ, স্বল্প মূলধনী দ্বারা যোগ্য বিনিয়োগকারী প্রস্তাব আইন ২০১৬ সংশোধন, ডিএসই’র ওটিসি মার্কেটের উন্নয়ন, পৃথক সিডিএস গঠন, সিকিউরিটিজ ক্রয়/বিক্রয় অর্ডারে গ্রাহকের স্বাক্ষর, গ্রাহককে ব্রোকারের ক্রেডিট সুবিধা প্রদান ইত্যাদি বিষয়ের বাস্তবায়ন চায় ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই)। আজ ২৬ ফেব্রুয়ারি বিএসইসির সঙ্গে ডিএসইর নব-নির্বাচিত পর্ষদের অনুষ্ঠিত বৈঠকে উল্লেখিত বিষয় নিয়ে আলোচনা করেন সংশ্লিষ্টরা।

ঢাকা স্টক এক্সচেঞ্জ লিঃ এর সদ্য নির্বাচিত চেয়ারম্যান অধ্যাপক ড. আবুল হাসেম ডিএসইর পক্ষ থেকে নেতৃত্ব দেন। অন্যদিকে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান অধ্যাপক ড. এম খায়রুল হোসেন সহ বিএসইসি’র কমিশনার অধ্যাপক মোঃ হেলাল উদ্দিন নিজামী, মোঃ আমজাদ হোসেন, মোঃ এ. সালাম শিকদার এবং অধ্যাপক ড. স্বপন কুমার বালা, এফসিএমএ সহ কমিশনের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ অনুষ্ঠিত বৈঠকে উপস্থিত ছিলেন।

বিএসইসি’র চেয়ারম্যান ড. এম. খায়রুল হোসেন ডিএসই’র নব-গঠিত পরিচালনা পর্ষদকে স্বাগত জানিয়ে বলেন, ডিএসই’র নতুন চেয়ারম্যান পুঁজিবাজার বিষয়ে দীর্ঘ অভিজ্ঞতা সম্পন্ন এক ব্যক্তিত্ব। তার গতিশীল নেতৃত্বে বর্তমান পুঁজিবাজারের প্রতি বিনিয়োগকারীদের যে আস্থা সৃষ্টি হয়েছে তা আরো টেকসই হবে এবং পুঁজিবাজার আরও সমৃদ্ধির পথে এগিয়ে যাবে। ডিএসই’র পুরনো পরিচালকদের সাথে নতুন পরিচালকদের সংমিশ্রণ এবং সাবেক চেয়ারম্যানের অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে পুঁজিবাজারের সামনে যে সব চ্যালেঞ্জ রয়েছে তা মোকাবেলা করে বাজারকে আরও সামনের দিকে এগিয়ে নিয়ে যাওয়ার আশাবাদ ব্যক্ত করেন।

উল্লেখ্য, ডিএসইর পক্ষ থেকে ডিএসই’র পরিচালক বিচারপতি ছিদ্দিকুর রহমান মিয়া, মনোয়ারা হাকিম আলী, ওয়ালিউল ইসলাম, অধ্যাপক ড. এম. কায়কোবাদ, ব্রিগ্রে. জে. আবুল মনসুর মোঃ আশরাফ খান, অধ্যাপক ড. মোঃ মাসুদুর রহমান, মোঃ রকিবুর রহমান, মোঃ শাকিল রিজভী, মোহাম্মদ শাহজাহান, খাজা গোলাম রসূল, ডিএসই’র প্রধান রেগুলেটরী কর্মকর্তা এ. কে. এম. জিয়াউল হাসান খান, এফসিএ এবং কোম্পানি সচিব মোহাম্মদ আসাদুর রহমান, এফসিএস উপস্থিত ছিলেন।

শেয়ারবাজারনিউজ/ম.সা

আপনার মতামত দিন

Your email address will not be published.