আজ: শনিবার, ১৭ এপ্রিল ২০২১ইং, ৫ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ৪ঠা রমজান, ১৪৪২ হিজরি

সর্বশেষ আপডেট:

২৬ ফেব্রুয়ারী ২০১৭, রবিবার |

টাকি মাছ ও কালো জিরা ভর্তায় খাবার সারলেন প্রধানমন্ত্রী

sheikh-hasina-bg20170226162723শেয়ারবাজার ডেস্ক: বগুড়ার সান্তাহারে সফরে এসে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দুপুরের খাবার সারেন টাকি মাছ ও কালো জিরা ভর্তায়। সঙ্গে ছিল সুগন্ধি কাটারিভোগ চালের ভাত।

হেলিকপ্টারযোগে প্রধানমন্ত্রী বগুড়ার আদমদীঘি উপজেলাধীন সান্তাহারে এসে পৌঁছান রোববার (২৬ ফেব্রুয়ারি) বেলা ১২টা ১০ মিনিটে। এরপর তিনি সান্তাহারের সাইলো ক্যাম্পাসে নির্মিত দেশের প্রথম মাল্টি স্টোরিড ওয়্যারহাউজ উদ্বোধন করেন। যা পুরো দক্ষিণ এশিয়ার মধ্যে সবচেয়ে বড়।

সাইলোর রেস্ট হাউজে দুপুরের খাবার সারেন প্রধানমন্ত্রী। তার খাবার তালিকায় তৈরি ছিল প্রায় ৩২ পদ। টাকি মাছ এবং কালো জিরা ভর্তায় প্রাধান্য দেন শেখ হাসিনা। বগুড়াবাসীর পক্ষ থেকে জেলার ঐতিহ্য অনুযায়ী আতিথেয়তা ছিল ভরপুর।

দুপুর আড়াইটার দিকে প্রধানমন্ত্রীর সফরসঙ্গী ও বগুড়া জেলা আওয়ামী লীগের কয়েকজন নেতার সঙ্গে কথা বলে এসব তথ্য জানা যায়।

দলীয় সূত্র জানায়, আদমদীঘি উপজেলাধীন সান্তাহারে এটি প্রধানমন্ত্রীর প্রথম সফর। তাই খাবারে জেলার ঐতিহ্যময় বিষয়গুলো তুলে আনা হয়।

হরেক পদের মধ্যে উল্লেখযোগ্য ছিল, সুগন্ধি কাটারিভোগ চালের ভাত, বিভিন্ন ধরনের সবজি, মসুর ডাল, সবুজ সালাদ, টাকি মাছ ভর্তা, আলু-করলা ভাজি, কালো জিরা ভর্তা, আলু ভর্তা, দেশি কই মাছ ভূনা, দেশি পবদা মাছের ঝোল, প্রাণের আচার, শিমের বিচি দিয়ে শিং মাছের ঝোল, রুই মাছ ভূনা, আইড় মাছ, বড় টেংরা, চিংড়ি, কাজলী মাছ ভূনা, দেশি মুরগির মাংস, কবুতরের মাংস, খাসির মাংস, কলিজা ভূনা, কোয়েল পাখির ভূনা।

মিষ্টান্ন খাদ্যের মধ্যে পরিবেশন করা হয়, সাদা ছোট-বড় মিষ্টি এবং মিষ্টি দই। এছাড়া খাবারের তালিকায় আরও ছিল বিভিন্ন ধরনের ফলমূল।

শেয়ারবাজারনিউজ/মা

আপনার মতামত দিন

Your email address will not be published.