সূচক বাড়লেও কমেছে লেনদেন

price up-downশেয়ারবাজার ডেস্ক: সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের উভয় শেয়ারবাজারে মূল্য সূচকের ঊর্ধ্বমূখী প্রবণতায় শেষ হয় লেনদেন। বৃহস্পতিবার লেনদেন শুরুর প্রথমদিকে নিম্মমুখী থাকলেও ধীরে ধীরে বাড়তে শুরু করে সূচক। তবে এদিন বেশীরভাগ কোম্পানির শেয়ারদর বাড়লেও টাকার পরিমাণ লেনদেন কিছুটা কমেছে। এর আগে সকাল সাড়ে ১০টায় সূচকের পতনে শুরু হয় উভয় বাজারে লেনদেন।

দিনশেষে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্রড ইনডেক্স ৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৯৬৮ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া মোট ৩০৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৫৪টির, কমেছে ১০৬টির আর অপরিবর্তিত রয়েছে ৪৮টি কোম্পানির শেয়ার দর। যা টাকার পরিমাণে লেনদেন হয়েছে ২৯৪ কোটি ২৯ লাখ টাকা।

এর আগে বুধবার ডিএসইর ব্রড ইনডেক্স অবস্থান করে ৪৯৬৩ পয়েন্টে। ওইদিন লেনদেন হয়েছিল ২৯৭ কোটি ৮৩ লাখ টাকা। সে হিসেবে আজ ডিএসইতে লেনদেন কমেছে ৩ কোটি ৫৪ লাখ টাকা।

এদিকে দিনশেষে সিএসইর এক্স সূচক ৩২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৯২২৪ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া মোট ২৩৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১১৩টির, কমেছে ৮৯টির আর অপরিবর্তিত রয়েছে ৩৬টি কোম্পানির শেয়ার দর। যা টাকার পরিমাণে লেনদেন হয়েছে ২৭ কোটি ৯৪ লাখ টাকা।

এর আগে বুধবার সিএসইর এক্স সূচক অবস্থান করে ৯১৯২ পয়েন্টে। ওইদিন লেনদেন হয় ৩৪ কোটি ৯১ লাখ টাকা। সে হিসেবে আজ সিএসইতে লেনদেন কমেছে ৬কোটি ৯৭ লাখ টাকা।

 

শেয়ারবাজার/অ

 

আপনার মন্তব্য

Top