মার্চে ১২ কোম্পানির এজিএম

AGM_এজিএমশেয়ারবাজার রিপোর্ট: চলতি বছরের (২০১৭) মার্চে পুঁজিবাজারে তালিকাভুক্ত ১২ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। কোম্পানিগুলো হল: স্ট্যান্ডার্ড ইন্স্যুরেন্স, বিএসসি, আরএকে সিরামিক, গ্রীণ ডেল্টা ইন্স্যুরেন্স, লংকা বাংলা ফাইন্যান্স, প্রাইম ফাইন্যান্স, প্রাইম ইন্স্যুরেন্স, আইডিএলসি ফাইন্যান্স, এসআইবিএল, ডাচ বাংলা ব্যাংক, আরএন স্পিনিং এবং মার্কেন্টাইল ব্যাংক লিমিটেড।

এসব কোম্পানির মধ্যে স্ট্যান্ডার্ড ইন্স্যুরেন্স ৩১ ডিসেম্বর ২০১৬ সমাপ্ত অর্থ বছরের এজিএম করবে ৮ মার্চ ২০১৭। এজিএমটি রাজধানীর গুলশান-১ এ অবস্থিত স্পেক্ট্রা কনভেনশন হলে সকাল সাড়ে ১০টায় অনুষ্ঠিত হবে। এর জন্য এখনো রেকর্ড ডেট নির্ধারণ করা হয়নি। আলোচ্য অর্থ বছরে কোম্পানিটি ‘নো ডিভিডেন্ড’ ঘোষণা করেছে।

বাংলাদেশ শিপিং কর্পোরেশন (বিএসসি) ৩০ জুন ২০১৬ সমাপ্ত অর্থ বছরের জন্য এজিএম করবে ২২ মার্চ ২০১৭। এজিএম’টি চট্টগ্রামের শহীদ মোহাম্মদ ফজলুর রহমান মুন্সী অডিটোরিয়ামে সকাল ১১টায় অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ৬ মার্চ। আলোচ্য অর্থ বছরে কোম্পানিটি ১২ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে।

আরএকে সিরামিক ৩১ ডিসেম্বর ২০১৬ সমাপ্ত অর্থ বছরের এজিএম করবে ২৯ মার্চ ২০১৭। এজিএম’টি রাজধানীর বসুন্ধরা ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি’তে সকাল ১০টায় অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট ছিল ১৪ ফেব্রুয়ারী ২০১৭। আলোচ্য অর্থ বছরের জন্য কোম্পানিটি ২০ শতাংশ ক্যাশ এবং ৫ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে।

গ্রীণ ডেল্টা ইন্স্যুরেন্স ৩১ ডিসেম্বর ২০১৬ সমাপ্ত অর্থ বছরের জন্য এজিএম করবে ৩০ মার্চ ২০১৭। এজিএম’টি রাজধানীর স্পেক্ট্রা কনভেনশন হলে সকাল ১১টায় অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ৫ মার্চ ২০১৭।

লংকা বাংলা ফাইন্যান্স ৩১ ডিসেম্বর ২০১৬ সমাপ্ত অর্থ বছরের জন্য এজিএম এর আয়োজন করেছে। এজিএম’টির জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ৯ মার্চ এবং এর স্থান পরে জানানো হবে। আলোচিত অর্থ বছরের জন্য কোম্পানিটি ১৫ শতাংশ ক্যাশ এবং ১৫ শতাংশ স্টক (মোট ৩০ শতাংশ) ডিভিডেন্ড ঘোষণা করেছে।

প্রাইম ফাইন্যান্স এন্ড ইনভেস্টমেন্ট লিমিটেড ৩১ ডিসেম্বর ২০১৬ সমাপ্ত অর্থ বছরের জন্য এজিএম করবে ৩০ মার্চ ২০১৭। এজিএম’টি রাজধানীর মিরপুরে অবস্থিন পুলিশ স্টাফ কলেজ কনভেনশন হলে সকাল সাড়ে ১০টায় অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৪ মার্চ। আলোচ্য অর্থ বছরে কোম্পানিটি ‘নো ডিভিডেন্ড’ ডিভিডেন্ড ঘোষণা করেছে।

প্রাইম ইন্স্যুরেন্সের ৩১ ডিসেম্বর ২০১৬ সমাপ্ত অর্থ বছরের জন্য এজিএম করবে ৩০ মার্চ ২০১৭। এজিএম’টি রাজধানীর ৬৩ স্কাটনে অবস্থিত বিআইএএম এ সকাল ১১টায় অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৬ মার্চ। আলোচ্য অর্থ বছরে কোম্পানিটি ১৩ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে।

আইডিএলসি ফাইন্যান্সের ৩১ ডিসেম্বর ২০১৬ সমাপ্ত অর্থ বছরের জন্য এজিএম করবে ৩০ মার্চ ২০১৭। এজিএম’টি রাজধানী’র হোটেল রেডিসনের উৎসবে সকাল ১০টায় অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৪ মার্চ। আলোচ্য অর্থ বছরে কোম্পানিটি ৩০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে।

সোস্যাল ইসলামি ব্যাংক (এসআইবিএল) ৩১ ডিসেম্বর ২০১৬ সমাপ্ত অর্থ বছরের জন্য এজিএম করবে ৩০ মার্চ ২০১৭, যার রেকর্ড ডেট এবং এজিএম’র স্থান পরে জানানো হবে। আলোচ্য অর্থ বছরে কোম্পানিটি ২০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে।

ডাচ বাংলা ব্যাংক ৩১ ডিসেম্বর ২০১৬ সমাপ্ত অর্থ বছরের জন্য এজিএম করবে ৩০ মার্চ ২০১৭। এজিএম’টি ঢাকা ক্যান্টনমেন্টে অবস্থিত সেনা মালঞ্চে সকাল ১০টায় অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৫ মার্চ। আলোচ্য অর্থ বছরে কোম্পানিটি ৩০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে।

আরএন স্পিনিং ৩০ জুন ২০১৬ সমাপ্ত ১৮ মাস, ৩১ ডিসেম্বর সমাপ্ত ২০১৪, ২০১৩ এবং ২০১২ অর্থ বছরের জন্য এজিএম করবে ৩০ মার্চ ২০১৭। এজিএম’টি কুমিল্লা’র শালবন মাল্টিপারপাস হলে যথাক্রমে সকাল সোয়া ১১টায়, ১১টায়, পৌনে ১১টায় এবং সাড়ে ১০টায় অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ৩০ মার্চ। সময়ের মধ্যে ৩০ জুন ২০১৬ সমাপ্ত ১৮ মাসের জন্য ২০ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে এবং ৩১ ডিসেম্বর ২০১৪, ২০১৩ এবং ২০১২ সালের জন্য ‘নো ডিভিডেন্ড’ ঘোষণা করেছে।

এবং মার্কেন্টাইল ব্যাংক ৩০ জুন ২০১৬ সমাপ্ত অর্থ বছরের জন্য এজিএম করবে ৩০ মার্চ ২০১৭। এজিএম’টি রাজধানীর বিজয় নগরে অবস্থিত হোটেল ফার্সে সকাল ১১টায় অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৬ মার্চ। আলোচ্য অর্থ বছরে কোম্পানিটি ১৫ শতাংশ ক্যাশ এবং ৫ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে।

শেয়ারবাজারনিউজ/রু

আপনার মন্তব্য

*

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top