শেয়ার কেলেঙ্কারি : প্রিমিয়াম সিকিউরিটিজ মামলার সাক্ষ্যগ্রহণ শেষ

Trybunal_SharebazarNewsশেয়ারবাজার রিপোর্ট: শেয়ারবাজারে বহুল আলোচিত ১৯৯৬ সালে শেয়ার কারসাজি নিয়ে প্রিমিয়াম সিকিউরিটিজ মামলায় সাক্ষীদের সাক্ষ্যগ্রহণ শেষ হয়েছে। এ মামলায় মোট চারজন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ করা হয়। বুধবার শেষ সাক্ষী হিসেবে মনিরউদ্দিন আহমেদকে জেরা করা হয়।

সাক্ষ্যগ্রহণ ও স্বাক্ষীদের জেরা শেষে শেয়ারবাজার সংক্রান্ত মামলা নিষ্পত্তিতে গঠন করা বিশেষ ট্রাইব্যুনালের বিচারক আকবর আলী শেখ আগামী ৮ মার্চ আসামিদের আত্মপক্ষ সমর্থনের জন্য দিন ধার্য করেছেন।

মামলার আসামিরা হলেন- এম এ রউফ চৌধুরী, সাঈদ এইচ চৌধুরী, প্রিমিয়াম সিকিউরিটিজের তৎকালীন ব্যবস্থাপনা পরিচালক মশিউর রহমান ও পরিচালক আনু জায়গীরদার।

আদালতে আজ (বুধবার) সাক্ষী মনিরউদ্দিন আহমেদকে জেরা করেন আসামি এম এ রউফ চৌধুরীর আইনজীবী শেখ বাহারুল ইসলাম ও আব্দুস সালাম খান এবং আসামি সাঈদ এইচ চৌধুরীর আইনজীবী আলহাজ মো. বোরহান উদ্দিন।

এর আগে ১৮ জানুয়ারি মামলার অপর ৩ সাক্ষী ডিএসই’র মহা-ব্যবস্থাপক রুহুল খালেক, সিনিয়র এক্সিকিউটিভ দেলোয়ার হোসেন ও বিএসইসি’র সহকারী পরিচালক এনামুল হককে আসামিপক্ষের আইনজীবীরা জেরা করেন।

বিএসইসির প্যানেল আইনজীবী মাসুদ রানা খান বলেন, বুধবার প্রিমিয়াম সিকিউরিটিজের মামলায় সাক্ষী মনিরউদ্দিন আহমেদকে জেরা করা হয়েছে। একইসঙ্গে আসামিদের আত্মপক্ষ সমর্থনের জন্য আগামী ৮ মার্চ দিন নির্ধারণ করেছেন ট্রাইবুন্যাল। এরপর রায়ের জন্য শুধুমাত্র যুক্তিতর্ক পর্ব বাকি থাকবে। মামলাটির রায় দ্রুত পাওয়া যাবে বলে আশা করা যাচ্ছে।

এদিকে একই মামলায় উচ্চ আদালতের স্থগিতাদেশের কারণে আসামি মশিউর রহমান ও আনু জায়গীরদারের বিচারকাজ বন্ধ রয়েছে। যা আগামী ২ মে পর্যন্ত কার্যকরি।

আসামিদের এই মামলায় দুই দফায় ৬ মাস করে ১ বছরের স্থগিতাদেশ দেন উচ্চ আদালত। প্রথমবার ২০১৬ সালের ১৭ এপ্রিল এ বিচারকাজে ৬ মাসের স্থগিতাদেশ দেয়া হয়। আর ২৯ নভেম্বর দেয়া হয় দ্বিতীয়বারের মতো ৬ মাসের স্থগিতাদেশ।

শেয়ারবাজারনিউজ/আ

আপনার মন্তব্য

Top