বেঙ্গালুরুতেও অজি স্পিনারদের কাছে বিধ্বস্ত ভারত

Ind vs aus testশেয়ারবাজার ডেস্ক: পুনেতে বড় ব্যবধানে হারের পর বেঙ্গালুরুতেও অজি স্পিনারদের সামনে ধুঁকছে ভারত। চেন্নাস্বামী স্টেডিয়ামে টস জিতে ব্যাটিং করে প্রথম ইনিংসে ১৮৯ রানে অলআউট হয়েছে ভারত। অষ্ট্রেলিয়ার অফ স্পিনার নাথান লায়ন একাই নিয়েছেন ৮ উইকেট। আর তাতেই বিভ্রান্ত হয়ে পথ হারিয়ে ফেলে স্বাগতিকরা।

সিরিজে ফেরার ম্যাচে শুরুটা ভালো হয়নি ভারতের। আজ এম চিন্নাস্বামী স্টেডিয়ামে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন ভারতীয় দলপতি বিরাট কোহলি। দলীয় ১১ রানে ওপেনার অভিনব মুকুন্দের (০) উইকেট হারায় স্বাগতিকরা। ইনিংসের তৃতীয় ওভারে তাকে এলবির ফাঁদে ফেলে অজিদের দিনের প্রথম ব্রেকথ্রু এনে দেন পেসার মিচেল স্টার্ক।

এরপর কে এল রাহুল ও চেতেশ্বর পূজারা মিলে যোগ করেন ৬১ রান। দলীয় ৭২ রানে দ্বিতীয় উইকেট হারায় ভারত। ১৭ রান করে বিদায় নেন পূজারা। এরপরই ভারতীয় ইনিংসে ধস নামে। প্রথম টেস্টের মতো দ্বিতীয় টেস্টেও ব্যাট হাতে ব্যর্থ হন ভারত অধিনায়ক বিরাট কোহলি।

একটা প্রান্ত অবশ্য আগলে রাখেন রাহুল। তবে অপরপ্রান্তে তাকে সঙ্গ দিতে পারেননি কেউই। ১২ রান করে কোহলি আউট হওয়ার পর ১৭ রান করে রাহানেও ফিরে যান। ভারতীয় ক্রিকেটের এই দুই ব্যাটিং স্তম্ভকে ফিরে দেন নাথান লায়ন। করুন নায়ার অবশ্য ভালো খেলছিলেন। ২৬ রান করে তাঁকে ফিরিয়ে দেন ও’কিফ। এরপর একে একে অশ্বিন, জাদেজা, রাহুল, উমেশ যাদব ও ইশান্ত শর্মাকে ফিরিয়ে দেন নাথান লায়ন। ভারতের হয়ে সর্বোচ্চ ৯০ রান করেন কে এল রাহুল। ৫০ রানে আট উইকেট নিয়ে ভারতীয় ইনিংসটাকে ভেঙে দেন নাথান লায়ন।

অস্ট্রেলিয়া পুনের টেস্টের একাদশ নিয়ে নামলেও দ্বিতীয় টেস্টের দলে দুটি পরিবর্তন এনেছে ভারত। ওপেনার মুরালি বিজয়ের বদলে অনেকদিন পর জাতীয় দলে এসেছেন অভিনব মুকুন্দ। অলরাউন্ডার জয়ন্ত যাদবের বদলে ইংল্যান্ডের বিপক্ষে শেষ টেস্টের ট্রিপল সেঞ্চুরিয়ান করুন নায়ারকে নেওয়া হয়েছে। স্টিভেন স্মিথের দারুণ ব্যাটিং আর অজি স্পিনারদের অসাধারণ বোলিংয়ের ভারতকে ৩৩৩ রানের বিশাল ব্যবধানে হারায় অস্ট্রেলিয়া।

শেয়ারবাজারনিউজ/এম.আর

আপনার মন্তব্য

Top