ওটিসির ৬ কোম্পানির ডিভিডেন্ডকে কেন্দ্র করে প্রত্যাশা বাড়ছে

OTC_SharebazarNewsশেয়ারবাজার রিপোর্ট: ৩০ জুন, ২০১৬ সমাপ্ত অর্থবছরের জন্য ডিভিডেন্ড ঘোষণা করেছে ওভার দ্য কাউন্টার (ওটিসি) মার্কেটের ৬ কোম্পানি। আর মূল মার্কেটে ফিরিয়ে আনার ক্ষেত্রে এসব নিয়মিত কোম্পানিই এগিয়ে থাকবে বলে মনে করছেন বাজার সংশ্লিষ্টরা।

ডিএসই সূত্রে জানা যায়, ডিভিডেন্ড ঘোষণা করা ৭ কোম্পানি হলো: ইউসুফ ফ্লাওয়ার, তমিজউদ্দিন টেক্সটাইল, আলিফ ইন্ডাষ্ট্রিজ লিমিটেড, সোনালী পেপার অ্যান্ড বোর্ড মিলস লিমিটেড, বিডি হোটেলস এবং হিমাদ্রি লিমিটেড। ইউসুফ ফ্লাওয়ার ৭ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। এছাড়া তমিজউদ্দিন টেক্সটাইল ৫ শতাংশ ক্যাশ, আলিফ ইন্ডাষ্ট্রিজ ৩১ শতাংশ স্টক, সোনালী পেপার ১০ শতাংশ স্টক, বিডি হোটেলস ৫৫ শতাংশ ক্যাশ এবং হিমাদ্রি লিমিটেড ১২ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। উল্লেখিত কোম্পানিগুলোর মধ্যে বিডি হোটেলস এবং ইউসুফ ফ্লাওয়ার ছাড়া বাকি কোম্পানিগুলো শেয়ার ডিমেট প্রক্রিয়া সম্পন্ন হয়েছে।

এ ব্যাপারে বিএসইসির একজন ঊর্ধ্বতন কর্মকর্তা শেয়ারবাজারনিউজ ডটকমকে জানান, ওটিসি মার্কেটের কোম্পানির শেয়ারগুলো মূল মার্কেটে নিয়ে আসার জন্য সরকারের পরিকল্পনা আছে। সরকার এ লক্ষ্যে  কাজ করে যাচ্ছে। অবশ্য ওটিসির শেয়ারগুলোকে মূল মার্কেটে নিয়ে আসার বিষয়টি নির্ভর করে কোম্পানির আর্থিক সচ্ছলতা এবং সিকিউরিটিজ আইন পরিপালন তথা নির্দিষ্ট সময়ে সাধারণ সভা (এজিএম-ইজিএম) সম্পন্ন করা ও লভ্যাংশ প্রদানের ওপর।

শেয়ারবাজারনিউজ/ম.সা

 

আপনার মন্তব্য

Top