আজ: বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ইং, ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৭ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

০৬ মার্চ ২০১৭, সোমবার |

kidarkar

শেয়ার কিনছেন বিনিয়োগকারীরা

bazarশেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের উর্ধ্বমুখী প্রবণতায় চলছে লেনদেন। এদিন শুরু থেকেই ক্রয় প্রেসারে বাড়তে থাকে সূচক। সোমবার লেনদেন শুরুর প্রথম দেড় ঘন্টায় সূচকের পাশাপাশি বেড়েছে বেশীরভাগ কোম্পানির শেয়ার দর। আর টাকার অংকে লেনদেনে রয়েছে আগের দিনের তুলনায় কিছুটা গতি। আলোচিত সময় পর্যন্ত ডিএসইতে লেনদেন হয়েছে প্রায় ৩৮৫ কোটি টাকা।

বিশ্লেষণে দেখা গেছে, আজ দুপুর সোয়া ১২টায় ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১২ পয়েন্টে বেড়ে অবস্থান করছে ৫৫৮৫ পয়েন্টে। আর ডিএসইর শরিয়াহ সূচক ১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩০১ এবং ডিএসই-৩০ সূচক ৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২০১৬ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ৩১৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৮২টি, দর কমেছে ৮৮টি এবং অপরিবর্তিত রয়েছে ৪৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের। এ সময় টাকার অংকে লেনদেন হয়েছে ৩৮৫ কোটি ৩৫ লাখ ৪ হাজার টাকা।

এর আগের কার্যদিবস অর্থাৎ রোববার দুপুর ১২টায় ডিএসই ব্রড ইনডেক্স ১৩ পয়েন্টে কমে অবস্থান করে ৫৫৭৩ পয়েন্টে। আর ডিএসইর শরিয়াহ সূচক ২ পয়েন্ট কমে অবস্থান করে ১৩০১ এবং ডিএসই-৩০ সূচক ৫ পয়েন্ট বেড়ে অবস্থান করে ২০১৫ পয়েন্টে। সে সময় টাকার অংকে লেনদেন হয়েছিলো ২৬০ কোটি ৬০ লাখ ৬৩ হাজার টাকা।

এদিকে, দুপুর সোয়া ১২ টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৩৩ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১০ হাজার ৪৮৮ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ১৯২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১১৭টির, দর কমেছে ৪৮টির এবং অপরিবর্তিত রয়েছে ২৭ কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের দর। যা টাকার অংকে ১৮ কোটি ২০ লাখ ৮৬ হাজার টাকা।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.