শেফার্ড ইন্ডাষ্ট্রিজের আর্থিক প্রতিবেদন প্রকাশ

shephard-industriesশেয়ারবাজার রিপোর্ট: আগামী ৮ মার্চ বুধবার দেশের উভয় স্টক এক্সচেঞ্জে শেফার্ড ইন্ডাষ্ট্রিজ লিমিটেডের শেয়ার লেনদেন শুরু হবে। প্রাথমিক গণ প্রস্তাবের (আইপিও) যাবতীয় কাজ সম্পন্ন করা এ কোম্পানির প্রান্তিক প্রতিবেদন প্রকাশিত হয়েছে।

১ জুলাই থেকে ৩১ ডিসেম্বর’১৬ এই ছয় মাসে শেফার্ড ইন্ডাষ্ট্রিজের শেয়ার প্রতি আয় (ইপিএস) দাঁড়িয়েছে ০.৩৪ টাকা। এছাড়া ১ জুলাই থেকে ৩০ সেপ্টেম্বর’১৬ এই তিন মাসে কোম্পানির ইপিএস হয়েছে ০.২১ টাকা। পরবর্তী তিন মাস অর্থাৎ ৩০ সেপ্টেম্বর থেককে ৩১ ডিসেম্বর পর্যন্ত এই তিন মাসে কোম্পানির ইপিএস হয়েছে ০.১৩ টাকা।

উল্লেখিত সময়গুলো পণ্য উৎপাদন ও সরবরাহের অফ সিজন থাকায় ইপিএস কমেছে বলে শেয়ারবাজারনিউজ ডটকমকে জানিয়েছেন কোম্পানির চীফ ফিন্যান্সিয়াল অফিসার (সিএফও) মো: আতাউর রহমান। তিনি জানান, এই জুলাই থেকে ডিসেম্বর পর্যন্ত আমাদের অফ সিজন থাকে। এ কারণে কোম্পানির ইপিএস কমে যায়। এখন আবার সিজন শুরু হয়েছে। এতে কোম্পানির ইপিএস বেড়ে যাবে। এছাড়া আমরা নতুন প্লা্ন্ট স্থাপন করবো যার নাম হচ্ছে গার্মেন্টস ওয়াশ। এটার কাজ সারা বছরই থাকবে। এর থেকে যে পরিমাণ মুনাফা আসবে তা দিয়ে অফ সিজনের ঘাটতি পূরণ করা হবে। আইপিওর অর্থ দিয়ে এই প্লান্ট প্রতিস্থাপন করা হবে বলে জানান আতাউর।

শেয়ারবাজারনিউজ/ম.সা

আপনার মন্তব্য

Top